এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

সোনারগাঁওয়ে বিএনপি প্রার্থী মান্নানের ভোট বর্জন

নিজস্ব প্রতিবেদক, (নারায়ণগঞ্জ) : ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের বিরুদ্ধে কেন্দ্র দখল, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া এবং পূর্বেই ভোট মেরে রাখার অভিযোগ এনে রায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের বিএনপির ধানের শীষের প্রার্থী আজহারুল ইসলাম মান্নান ভোট বর্জন করার ঘোষনা দিয়েছেন। দুপুর সাড়ে ১২টার সময় অজ্ঞাত স্থান থেকে মোবাইল ফোনের মাধ্যমে সাংবাদিকদের কাছে তিনি ভোট বর্জন করার এ ঘোষনা দেন। তবে ভোট কেন্দ্র গুলোতে মহাজোট প্রার্থীর সমর্থকদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

 

বিএনপি প্রার্থী আজহারুল ইসলাম মান্নান অভিযোগ করে সাংবাদিকদের জানান, আগের রাত থেকেই উপজেলার সকল ভোট কেন্দ্র ছিল জাতীয় পার্টি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের দখলে। বেশীরভাগ কেন্দ্রে বিএনপির কোন এজেন্টকে প্রবেশ করতে দেওয়া হয়নি। দুপুর ১২টার মধ্যেই বেশীরভাগ ভোট কেন্দ্রে মহাজোটের প্রার্থীর পক্ষে অধিকাংশ ভোট দেয়া শেষ হয়ে যায়। ভোটের আগের দিন রাতে বিএনপির অধিকাংশ নেতাকর্মীদের বাড়ি-ঘরে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা হানা দেয়। তিনি আরও জানান, ভোটের আগের দিন সন্ধ্যায় তার কলেজ পড়–য়া ছেলেসহ কয়েকজন বিএনপির নেতা-কর্মীকে গ্রেফতার করায় দিনভর ছিল বিএনপির নেতাকর্মীরা এলাকা ছাড়া। এমন অবস্থায় ভোট বর্জন করা ছাড়া কোন উপায় নেই বিধায় এবং নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ না হওয়ায় আমি ভোট বর্জন করার সিদ্বান্ত নিলাম।

 

এদিকে, ভোট কেন্দ্রে আসা অনেক ভোটার তাদের ভোট দিতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন। তারা এরকম নির্বাচন আর কখনো দেখেননি বলেও অভিযোগ করেন।

 

এব্যাপারে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহীনুর ইসলাম বলেন, সোনারগাঁয়ে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে ভোট গ্রহণ হয়েছে। কোথাও কোন সহিংসতার ঘটনা ঘটেনি।

 

 

আমাদের সকাল/সোহেল রানা

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com