এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

সূচকের ইতিবাচকতায় বেড়েছে লেনদেনও

আমাদের সকাল ডেস্ক : সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন বেড়েছে ১.০৩ শতাংশ। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও লেনদেন বেড়েছে।

 

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আলোচ্য সপ্তাহে ডিএসইতে ২ হাজার ৮৭৯ কোটি ৪ লাখ ১৪ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। আগের সপ্তাহে ডিএসইতে ২ হাজার ৮৪৯ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন করেছিল।

 

এ হিসেবে লেনদেন বেড়েছে ১ দশমিক ০৩ শতাংশ। এদিকে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ২ দশমিক ২৭ শতাংশ বা ১ দশমিক ৪১ পয়েন্ট। ডিএসই শরিয়াহ সূচক বেড়েছে ১ দশমিক ৬৮ শতাংশ বা ২০ দশমিক ৭০ পয়েন্ট। আর ডিএসই৩০ সূচক কমেছে ১৩ দশমিক ৫৩ শতাংশ বা দশমিক ৭২ পয়েন্ট।

 

আলোচ্য সপ্তাহে ডিএসইতে মোট ৩৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২১৯টির, কমেছে ৯৩টির আর অপরিবর্তীত ছিল ৩১টির দর।

 

ডিএসইতে মোট লেনদেনের ৯৪.২১ শতাংশ ছিল এ ক্যাটাগরির, দশমিক ৯০ শতাংশ বি ক্যাটাগরির, ৩ দশমিক ০৫ শতাংশ এন এবং ১ দশমিক ৮৪ শতাংশ ছিল জেড ক্যাটাগরিরর কোম্পানির দখলে।

 

অন্যদিকে সিএসইতে গত সপ্তাহে ৪৪৩ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার লেনেদেন হয়েছে। সিএসইতে মোট ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮৯টির, কমেছে ৮৫টির, অপরিবর্তিত রয়েছে ১৬টির।

 

 

আমাদের সকাল/মাহমুদ

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com