এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

সমকামী প্রধানমন্ত্রী পুত্রসন্তানের ‘বাবা’ হলেন!

আমাদের সকাল ডেস্ক : প্রধানমন্ত্রী সমকামী। তার সঙ্গীকে কোনদিনও লোকচক্ষুর আড়াল করেননি। তার সঙ্গী পুত্রসন্তান জন্ম দিয়ে নিজেদের সম্পর্ককে আরও মজবুত করলেন তারা। বিশ্বের কাছে বার্তা দিলেন যে এই সম্পর্ক সুখের ও চিরকালীন।

 

সার্বিয়ার নারী প্রধানমন্ত্রী আনা ব্রানবিচ, সমকামী। কিন্তু এই নিয়ে কোনো রাখঢাক নেই তার। প্রথম থেকেই সামনে এনেছেন তার নারী সঙ্গীকে। ২০১৭ সালের জুনে ক্ষমতায় আসেন আনা ব্রানবিচ। খুব অল্প প্রশাসনিক ব্যক্তি নিজেদের সেক্সুয়াল ওরিয়েন্টেশন নিয়ে প্রকাশ্যে কথা বলেন। তাও এমন দেশে যেখানে সমকামিতা নিয়ে ট্যাবু রয়েছে। প্রধানমন্ত্রী সচিবালয় থেকেই জানানো হয়েছে যে, ডেলিভারি ভালোভাবেই হয়েছে, সন্তানও সুস্থ রয়েছে।

 

গত বুধবার এক নতুন ইতিহাস তৈরি করলেন সার্বিয়ান প্রধানমন্ত্রী ও তার পার্টনার। কারণ ওই দেশে সমলিঙ্গে বিবাহ এখনও বৈধ নয় সেই দেশেই এই ঘটনাটিকে এলজিবিটি মুভমেন্টের ক্ষেত্রে বড় পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে।

 

ফেব্রুয়ারিতে বেলগ্রেডে এলজিবিটি সেন্টারে এ দু‘বার হানা হয়েছে। সে সময় তিনি বলেছিলেন, ‘আমি আমার ব্যক্তিগত মত এই সময় বলতে চাই না আমি এখানে প্রধানমন্ত্রী হিসেবে এসেছি, যে সার্বিয়া সরকারের প্রতিনিধি।’ এই মুহূর্তে এলজিবিটি মুভমেন্ট নিয়ে সার্বিয়ায় বড়সড় আন্দোলন চলছে। যাতে পক্ষ ও প্রতিপক্ষ দু‘দলই নিজেদের মত থেকে সরে আসতে নারাজ।

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com