এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

সবজি ভরা মৌসুমেও সিলেটে বেড়েছে সবজি ও মাছের দাম

আমাদের সকাল ডেস্ক : সিলেটে সবজির ভরা মৌসুমেও সরবরাহ কম থাকার অজুহাতে কেজি প্রতি ৪ থেকে ৫ টাকা করে বেড়েছে সবজির দাম। পাশাপাশি মাছের দামও বাড়ছে সমানতালে।

 

ক্রেতারা বলছেন, গত কয়েকদিন থেকে বেড়েই চলেছে সবজি ও মাছের দাম। গত সপ্তাহের তুলনায় আজ শনিবার প্রতি কেজি সবজি ৪ থেকে ৫ টাকা বেশি দাম দিয়ে কিনতে হয়েছে।

 

বিক্রেতারা বলছেন, নির্বাচনকে কেন্দ্র করে সরবরাহ কম থাকায় এ দাম বৃদ্ধি। এটা বেশি দিন থাকবে না। দু-একদিনের মধ্যে দাম কমবে।

 

শনিবার সিলেট নগরের কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। বাজারে প্রতি কেজি সবজিতে দাম বেড়েছে ৪ থেকে ৫ টাকা এবং কিছু কিছু মাছের দাম বেড়েছে প্রতি কেজিতে ৫০ থেকে ৬০ টাকা।

 

বর্তমানে প্রতি কেজি ফুলকপি বিক্রি হচ্ছে- ৩০ টাকা থেকে ৩৫ টাকায়, প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৪ টাকায়, প্রতি কেজি বেগুন ২৫ থেকে ৩০ টাকায়, লাউ ৩০ থেকে ৩৫ টাকা, মিষ্টি কুমড়া ৩০ থেকে ৩৫ টাকা, আলু ২৮ থেকে ৩০ টাকা, গাজর ৫০ থেকে ৬০ টাকা, বরবটি ৪০ থেকে ৪৫ টাকা, বাঁধাকপি ২০ থেকে ২২ টাকা, করলা ৪৫ টাকা এবং টমেটো ৩৫ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

 

মাছের বাজারে প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৮০০ টাকায়, প্রতি কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩৫০ টাকায়, রুপচাঁদা মাছ ৭০০ থেকে ৮০০ টাকা, কাতলা মাছ ৩২০ থেকে ৩৫০ টাকা, প্রতি কেজি টেংরা ৩০০-৫০০ টাকা, প্রতি কেজি মাগুর ৬০০-৭০০ টাকা এবং তেলাপিয়া ১২০-১৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।

 

প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৩০ টাকা, সোনালি মুরগি বিক্রি হচ্ছে ২২০ টাকা এবং দেশি মুরগি বিক্রি হচ্ছে ৪৮০ থেকে ৫০০ টাকায়। প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৪৬০ টাকা থেকে ৪৮০ টাকায়।

 

এদিকে বাজারে প্রতি ডজন ডিম বিক্রি হচ্ছে ৯৬ থেকে ১০৮ টাকা, চিনি ৫০ থেকে ৫৫ টাকা, পেঁয়াজ ২৮ থেকে ৩২ টাকা, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ৯০ থেকে ৯৫ টাকা। প্রতি কেজি পাইজাম চাল ৫৪ থেকে ৫৬ টাকা, মিনিকেট চাল ৪৮ থেকে ৫০ টাকা, উৎসব চাল ৪৪ থেকে ৪৫ টাকা, পোলাও চাল (চিনিগুঁড়া) ৯০ থেকে ১০৫ টাকা, কাটারিভোগ চাল ৬৫ থেকে ৭০ টাকা।

 

বন্দর বাজারের মাছ বিক্রেতা মাসুক মিয়া বলেন, বাজারে মাছের সরবরাহ কয়েকদিন ধরে কম। তাই দাম একটু বাড়তি। সরবরাহ স্বাভাবিক হলে দাম কমে আসবে।

 

সবজি বিক্রেতা মনির হোসেন বলেন, সবজির সরবরাহ কিছুটা কম। গত এক সপ্তাহ তেমন কোনো সবজি আসেনি। অল্প অল্প এসেছে। এ কারণে দাম কিছুটা বেড়েছে।

 

 

আমাদের সকাল/সোহেল রানা

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com