এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

সঞ্চয়পত্র কেনার সহজ সুযোগ করে দিচ্ছে সরকার

আমাদের সকাল ডেস্ক : সঞ্চয়পত্র ক্রয় করার সহজ সুয়োগ করে দিচ্ছে সরকার। এখন থেকে আর সঞ্চয়পত্রের ফরম নিতে ঘণ্টার পর ঘণ্টা ব্যাংকের সামনে লাইন দিতে হবে না।

 

বাংলাদেশ ব্যাংক, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ এবং জাতীয় সঞ্চয় অধিদপ্তরের ওয়েবসাইট থেকে এই সেবা গ্রহণ করা যাবে। বাংলাদেশ ব্যাংকের সবশেষ সার্কুলারে এ খবর জানানো হয়েছে। সার্কুলারটি এরইমধ্যে সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।

 

কেন্দ্রীয় ব্যাংক জানায়, অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ এবং জাতীয় সঞ্চয় অধিদপ্তরের ওয়েবসাইট থেকে সঞ্চয়পত্র ক্রয় ফরম ডাউনলোড করে এই সেবা নেয়া যাবে। সেবা গ্রহীতা বা জনসাধারণকে ওই ফরম ব্যবহার করার জন্য প্রশাসনিক অনুমোদন দেয়া হয়েছে। এর ফলে এখন থেকে সব ধরনের সঞ্চয়পত্রের ফরম বাংলাদেশ ব্যাংক (www.bb.org.bd) এবং জাতীয় সঞ্চয় অধিদপ্তরের (www.nationalsavings.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে। গ্রাহক বা ক্রেতারা তা ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। গ্রাহকদের সুবিধার জন্য ওই দুটি ওয়েব লিংক সব তফসিলি ব্যাংকের ওয়েবসাইটে যুক্ত করে নিতে অথবা নিজস্ব ওয়েবসাইটে ফরম আপলোড করতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক।

 

 

আমাদের সকাল/মাহমুদ

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com