এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

শেষ সম্বল হারিয়ে নির্বাক ব্যবসায়ীরা

রাজধানীর গুলশানের ডিএনসিসি মার্কেটের আগুনে পুড়ে গেছে ক্রোকারিজ ব্যবসায়ী বিল্লাল হোসেনের চারটি দোকান। উপার্জনের শেষ সম্বল হারিয়ে নির্বাক এ ব্যবসায়ী।

শনিবার (৩০ মার্চ) সকাল পৌনে ৯টার দিকে পুড়ে যাওয়া মার্কেটের সামনে দাঁড়িয়েই বিলাপ করছিলেন এ ব্যবসায়ী। তিনি শেষ সম্বল হারিয়ে বারবার বলছিলেন, আমার সব কেড়ে নিলো আগুন। আমি এখন কেমনে বাঁচবো। কি যেনো হয়ে গেলো। কেনো এ মার্কেটেই ঘুরে-ফিরে আগুন।

বিল্লালের মত আরও অনেক ব্যবসায়ী নিঃস্ব হয়ে গেছেন এ আগুনে। কথা হয় বিল্লালের সাথে। তিনি  জানান, ঢাকা উত্তর সিটি করপোরেসন (ডিএনসিসি) মার্কেটে তার চারটি ক্রোকারিজের দোকান ছিল। এসব দোকানে হান্ডি বাসন, সিরামিকসহ সব পণ্যই ছিল ক্রোকারিজের। গত বৃহস্পতিবার (২৮ মার্চ) দোকানে ১০ লাখ টাকার নতুন মালামাল তুলেছিলেন। নতুন মালের সেই চালান খোলাই হয়নি। ধার করে এ মালামাল তুলেছিলেন বলে জানান তিনি।

এ ব্যবসায়ীর দাবি, আজকের আগুনে তার চার দোকানে ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ২০১৭ সালে এ মার্কেটে লাগা আগুনে তার এক কোটি টাকার ক্ষতি হয়েছিল। কিন্তু সিটি করপোরেশন কোনো ধরনের প্রণোদনা দেয়নি ব্যবসায়ীদের। দুই বছর তিন মাসের মাথায় ফের লাগা আগুনে পথে বসেছেন বলে জানান বিল্লাল।

তিনি আরও বলেন, মেয়র আনিসুল হক থাকাকালে ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছিল। বিভিন্ন এনজিও খোঁজখবর নিয়েছিল সহায়তা দেওয়ার জন্য। কিন্তু কেউ এগিয়ে আসেনি।

বিল্লাল হোসেন বলেন, আমি সরকার ও সিটি করপোরেশনের কাছে দাবি জানাবো, তারা যাতে ব্যবসায়ীদের কাছে দাঁড়ায়।

এর আগে, ২০১৭ সালের ৩ জানুয়ারিও একই মার্কেটে আগুন লেগেছিল।

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com