এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ : রেড ক্রিসেন্ট

অনলাইন ডেস্ক : দেশের শীতার্ত অসহায়, দরিদ্র, বৃদ্ধ, বিধবা, প্রতিবন্ধী, শিশু এবং বিপদাপন্ন জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস)।

সোসাইটির পক্ষ থেকে এ পর্যন্ত সারাদেশের ৩০ হাজার শীতার্ত মানুষের মধ্যে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে সোসাইটির ডিজাস্টার ও রেসপন্স বিভাগ।
পাশাপাশি, শীতার্তদের পাশে দাঁড়াতে সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে সোসাইটির মাধ্যমে আহ্বান জানানো হয়েছে।

সেখানে বলা হয়েছে, কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে শীতার্তদের কম্বল, শীতবস্ত্র বা নগদ অর্থ সহায়তা করতে চাইলে সরাসরি রেড ক্রিসেন্ট সড়ক, জাতীয় সদর দফতর ,৬৮৪-৬৮৬, বড় মগবাজার, ঢাকা-১২১৭- এ ঠিকানায় অথবা ব্যাংকের মাধ্যমে (হিসাব নাম: বি ডি আর সি এস মেইন কালেকশন অ্যাকাউন্ট, অ্যাকাউন্ট নম্বর: ২৪০০০০১৯১, সোনালী ব্যাংক, মগবাজার শাখা) পাঠাতে পারবে।

এছাড়া যে কোনো তথ্যের জন্য মো. মিজানুর রহমান, পরিচালক, ডিজাস্টার রেসপন্স বিভাগ (মোবাইল: ০১৮১১৪৫৮৫২২) এবং খায়রুল আনাম খান, পরিচালক, তহবিল সংগ্রহ বিভাগ, বিডিআরসিএসের (মোবাইল: ০১৮১১৪৫৮৫১৫) সঙ্গে অথবা বিডিআরসিএসের হটলাইন নম্বর +৮৮-০১৮১১৪৫৮৫২৪ এ যোগাযোগ করা যেতে পারে।

সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান বলেন, এ বছর দেশের ৬৪ জেলার শীতার্ত মানুষের জন্য রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দফতর থেকে এরই মধ্যে ৩০ হাজার পিস কম্বল ও শীতবস্ত্র দেওয়া হয়েছে। প্রয়োজনে এ সংখ্যা আরো বাড়ানো হবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভারপ্রাপ্ত মহাসচিব মো. রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রতিষ্ঠা লগ্ন থেকেই দেশের শীতার্ত, অসহায় ও দুস্থ মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে। এ বছরও তার ব্যতিক্রম নয়।

তিনি রেড ক্রিসেন্ট সোসাইটির পাশাপাশি শীতার্ত অসহায় দুস্থ জনগণকে সহায়তা দিতে বিভিন্ন সামাজিক সংগঠন, কর্পোরেট প্রতিষ্ঠান, ব্যাংক-বিমা এবং সমাজের বিত্তবানদের সরাসরি নিজেরা অথবা রেড ক্রিসেন্টের মাধ্যমে শীতবস্ত্র বিতরণের আহ্বান জানান।

আমাদের সকাল/রানা

সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com