এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

মেলার প্রথম দিন বিভিন্ন স্টল ঘুরে বই কিনলেন শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক : অমর একুশে বইমেলার উদ্বোধনের পরপরই বাংলা একাডেমিতে বিভিন্ন স্টল ঘুরে দেখে বই কিনলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শুভেচ্ছা উপহার হিসেবে কয়েকটি স্টল থেকে তাকে কিছু বই উপহার দেয়া হয়। পরিদর্শন করেন বঙ্গবন্ধু জাদুঘর, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) মুজিব স্টল, বাংলা একাডেমির স্টল।

একসময় পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন ডা. দীপু মনি। সেই সূত্রে বিভিন্ন দেশের সঙ্গে তার সুসম্পর্ক রয়েছে। এরই ধারাবাহিকতায় তিনি ‘চায়না বুক হাউস’ নামে একটি স্টল পরিদর্শন করেন। পাশেই ছিল পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্টল।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, একুশে বইমেলা প্রাণের মেলা। সারাবছরই বইমেলার জন্য অপেক্ষায় থাকি। বইমেলায় আসা, নতুন বই দেখা, লেখকদের সঙ্গে দেখা-সাক্ষাৎ হয়, বন্ধুদের সঙ্গে দেখা হয়। সারাবছর ধরে আসলে এ মেলার জন্য প্রতীক্ষায় থাকি।

শিক্ষামন্ত্রী বলেন, লেখক পাঠক প্রকাশক সবার মিলনমেলা এ বইমেলা। খুব ভালো লাগছে। আজ তো মাত্র উদ্বোধন হলো, সব দোকান এখনও খোলেনি। বঙ্গবন্ধুর ওপর লেখা বেশ কিছু বই এবং আরও কিছু বিশেষ লেখা বই নিলাম। বইমেলায় এলে মুশকিল হয়ে যায় অনেক বই কিনে নিয়ে যেতে ইচ্ছা করে।

চলে যাওয়ার সময় তিনি বললেন, ইনশাআল্লাহ আবার বইমেলায় আসব।

               আমাদের সকাল/রানা

সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com