এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

মালয়েশিয়ায় কর্মস্থলে প্রাণ গেল বাংলাদেশির

আমাদের সকাল ডেস্ক : মালয়েশিয়ার মালাক্কা শহরে কর্মস্থলে দুর্ঘটনায় অকালে প্রাণ গেছে বাংলাদেশি যুবকের। নিহত যুবকের নাম মো. আল মামুন (২৮) বলে জানা গেছে। মামুন সাতক্ষীরার দেবহাটা উপজেলার খাসখামার গ্রামের মো. নুর হক গাজী’র ছেলে।

 

২০ ফেব্রুয়ারি (বুধবার) সকালে এ দুর্ঘটনা ঘটে। কুয়ালালামপুরে অবস্থানরত মামুনের একই গ্রামের আনিস নামের একজনের সঙ্গে কথা বলে জানা গেছে, মামুন জি-টু-জি প্লাস ভিসা প্রক্রিয়ায় প্রায় চার মাস আগে কর্মী ভিসায় মালয়েশিয়ায় আসেন। মা-বাবার একমাত্র সন্তান এবং এক ছেলে ও ছয় মাস বয়সের এক মেয়ে রয়েছে তার।

 

আট সেকেন্ডের ভিডিও রেকর্ডে দেখা গেছে, মামুনের শরীরের বেশিরভাগ অংশই একটি মেশিনের ভেতরে ঢুকে গেছে। মেশিনের উপরের অংশে মাথা বের করা অবস্থায় নড়াচড়া করতেও দেখা গেছে মামুনকে, তবে আট সেকেন্ডে ওই ভিডিওতে মামুনকে সাহায্য করতে দেখা যায়নি কাউকে।

 

দুর্ঘটনা হওয়া ফ্যাক্টরিতে হাতের গ্লাভস উৎপাদন করা হয়। তবে কীভাবে মামুনের শরীর মেশিনে ঢুকেছে সে বিষয়ে কিছুই জানা যায়নি। মামুনের গ্রামের এক স্বজনের সঙ্গে কথা হলে তিনি এ প্রতিবেদককে বলেন, ‘খুবই দরিদ্র পরিবারের সন্তান মামুন। ধারদেনা করে মালয়েশিয়া এসেছিল সে।’

 

বলেন, ‘এখন এত টাকা কি করে পরিশোধ করবে তার বাবা। ছয় মাসের এক মেয়ে সন্তান মামুনের, তাদেরও ভবিষ্যৎ অন্ধকার হয়ে গেল। মামুনের এমন মৃত্যৃতে মালয়েশিয়া প্রবাসীরা ক্ষতিপূরণ আদায়ে এবং দ্রুত মরদেহ দেশে পাঠাতে দূতাবাসের সহযোগিতা কামনা করছে।

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com