এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

মানবঢাল থেকে মর্টার শেল ছুড়ছে পাকিস্তানি সেনারা

আমাদের সকাল ডেস্ক : ভারতনিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখার (এলওসি) ওপারে কয়েকটি এলাকায় মর্টার শেল ছুড়েছে পাকিস্তানি সেনারা। স্থানীয় বেসামরিক লোকজনের বাড়িঘরে অবস্থান নিয়েছে তারা। এসব মানুষকে তারা ঢাল হিসেবে ব্যবহার করছে।

 

তিন দিন ধরে অস্ত্রবিরতির নিয়ম ভঙ্গ করে পাকিস্তান ও ভারতের সীমান্ত এলাকায় বারবার হামলার ঘটনা ঘটছে। আখনুর সেক্টরে পাকিস্তানের গুলিবর্ষণে পাঁচ ভারতীয় সেনা আহত হয়েছে। ভারতীয় সেনাবাহিনী দাবি করেছে, তারা কঠোরভাবে এই ঘটনার প্রতিশোধ নিয়েছে এবং পাকিস্তানের পাঁচটি চৌকিতে হামলা চালিয়েছে। এতে বহু লোক হতাহত হয়েছে।

 

এনডিটিভি অনলাইনের খবরে জানানো হয়, ভারত দাবি করেছে, পাকিস্তানি বাহিনী বেসামরিক লোকজনের বাড়িঘর লক্ষ্য করে মর্টার ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। গ্রামবাসীদের মানববর্ম হিসেবে ব্যবহার করা হয়েছে। এরপরও ভারতীয় সেনাবাহিনী বেসামরিক লোকালয় এড়িয়ে পাকিস্তানি পোস্ট লক্ষ্য করে হামলা চালিয়েছে।

 

পাকিস্তানের বালাকোটে জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের শিবির লক্ষ্য করে এলওসির ওপারে ভারত হামলা চালানোর কয়েক ঘণ্টা পর পাকিস্তান এ হামলা চালায়। ওই হামলায় ৩০০–এর মতো জঙ্গি নিহত হওয়ার দাবি করেছে ভারত।

 

পাকিস্তানি বাহিনী গতকাল সন্ধ্যা সাড়ে ছয়টায় জম্মু, রাজৌরি ও পুঞ্চ জেলার ১২ থেকে ১৫টি স্থান লক্ষ্য করে ভারী ও অত্যাধুনিক অস্ত্র নিয়ে হামলা চালায়। হামলার লক্ষ্যস্থল ছিল পুঞ্চ জেলার কৃষ্ণগাতি, বালাকোট, খারি কারমারা, মানকোট ও তারকুন্ডি; রাজৌরি জেলার কালাল, বাবাখোরি, কালসিয়ান, লাম ও ঝানগার এবং জম্মুর পালানওয়ালা ও লালিয়ালি।

 

পুলওয়ামায় পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের আত্মঘাতী হামলায় ভারতের আধা সামরিক বাহিনীর ৪০ জন নিহত হওয়ার ঘটনার জের ধরে দুই দেশের মধ্যে এই যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে। ওই অঞ্চলের আন্তর্জাতিক সীমান্ত এলাকা ও নিয়ন্ত্রণরেখায় বসবাসকারী লোকজন আতঙ্কে দিন কাটাচ্ছে।

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com