এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ভোলায় সহিংসতা: জেলা প্রশাসনের তদন্ত প্রতিবেদন জমা

আমাদের সকাল ডেস্ক : ভোলার বোরহানউদ্দিনে সহিংস ঘটনায় জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। আজ শনিবার ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিকের কাছে ১৫ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি।

 

ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পরই তা উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পেশ করা হয়েছে বলে জানান তিনি।

 

তদন্ত কমিটির প্রধান স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মাহমুদুর রহমান বলেন, ২০ তারিখে তদন্ত কমিটি গঠনের পর আমরা দুই দিন সময় বাড়িয়ে নিয়েছিলাম। তদন্ত শেষ করে আজ সকালে তা জমা দেওয়া হয়েছে। কমিটিতে আরও ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) আতাউর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাসিনুল হাকিম।

 

তবে প্রতিবেদনে কী আছে সেটা বলতে তিনি রাজি হননি। কারণ এ ব্যাপারে উচ্চ আদালতের বাধ্য-বাধকতা রয়েছে।

 

প্রসঙ্গত, গত ১৮ অক্টোবর রাতে বোরহানউদ্দিন থানায় গিয়ে একটি জিডি করেন বিপ্লব চন্দ্র শুভ নামে এক যুবক। সেখানে তিনি তার ফেসবুক আইডি হ্যাকড হওয়ার কথা জানান। শুভর মেসেঞ্জারে ‘নবীকে নিয়ে অবমাননাকর বক্তব্য’ ছড়িয়ে সেই ‘স্ক্রিনশট’ ব্যবহার করে ওইদিন থেকে বোরহানউদ্দিনে উত্তেজনা সৃষ্টি করা হয়।

 

এরপর শুভর বিচারের দাবিতে রোববার (২০ অক্টোবর) বোরহানউদ্দিন ঈদগাহ ময়দানে ‘মুসলিম তৌহিদী জনতা’র ব্যানারে বিক্ষোভ সমাবেশ থেকে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। উপজেলা সদরে দুই ঘণ্টা ধরে দফায় দফায় সংঘর্ষে চারজন নিহত হন, আহত হয় ১০ পুলিশ সদস্যসহ শতাধিক।

 

আমাদের সকাল/মাহমুদ

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com