এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ব্যক্তিগত সাফল্য বেড়েছে তাদের

স্পোর্টস ডেস্ক : নিজেদের ক্রিকেটের ইতিহাসে শততম টেস্ট ম্যাচ দিয়েই শ্রীলঙ্কায় সিরিজ শেষ করেছে বাংলাদেশ। আর শততম এ ম্যাচে দারুণ সাফল্য পেয়েছে টাইগাররা। লঙ্কানদের বিপক্ষে এ ম্যাচে ৪ উইকেটে জয় তুলে নিয়েছে মুশফিকবাহিনী। ফলে দুই ম্যাচের এ সিরিজ ১-১ ব্যবধানে শেষ হয়েছে। দলগত এই সাফল্যের মধ্যে ব্যক্তিগত সাফল্যের ঝুড়িও ভরেছে বাংলাদেশের ক্রিকেটাররা। যার পুরস্কার তারা পেয়েছেন র‌্যাঙ্কিংয়ের উন্নতির মাধ্যমে।
সিরিজ শেষে আইসিসির করা নতুন র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা উন্নতি করেছেন টাইগার তিন তারকা। এরা হলেন অলরাউন্ডার সাকিব আল হাসান, অধিনায়ক মুশফিকুর রহিম ও বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। লঙ্কানদের বিপক্ষে ম্যাচে দুরন্ত পারফরম্যান্স বিচার করেই র‌্যাঙ্কিংয়ে উন্নতি এসেছে তাদের।
বিশ্বসেরা স্পিন অলরাউন্ডার সাকিব ব্যাটিং তালিকায় পাঁচ ধাপ এগিয়ে ২১ নম্বরে উঠে এসেছেন। আর সাদা পোশাকের অধিনায়ক মুশফিক এক ধাপ এগিয়ে ২৮ নম্বরে জায়গা করে নিয়েছেন। এছাড়া নয় ধাপ এগিয়ে ২৪ নম্বরে উঠে এসেছেন ওপেনার তামিম ইকবাল।
অন্যদিকে ২০ ধাপ এগিয়ে বোলিং র‌্যাঙ্কিংয়ের ৪৭তম স্থানে জায়াগা করে নিয়েছেন বিস্ময় বালক মুস্তাফিজ। এক ধাপ এগিয়ে ১৭তম অবস্থানে রয়েছেন সাকিব। শুধু তাই নয় রবীচন্দ্রন অশ্বিনকে হটিয়ে ফের অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছেন সাকিব। ফলে ক্রিকেটের তিন ফরম্যাটেই ফের শীর্ষস্থানটি অধিকার করলেন এই বাংলাদেশি অলরাউন্ডার।

 

আমাদের সকাল/প্রিন্স/২১/০৩/২০১৭

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com