এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

বিএনপির ৩৯ নেতাকর্মী কারাগারে

আমাদের সকাল ডেস্ক : বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলায় বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপির ৩৯ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার দুপুরে তারা বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক মো. রফিকুল ইসলাম তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

এরা হলেন- মেহেন্দিগঞ্জ পৌর বিএনপির সভাপতি জিয়াউদ্দিন সুজন, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম মোল্লা, জেলা (উত্তর) যুবদলের সাধারণ সম্পাদক সালাউদ্দিন পিপলু, উপজেলা যুবদলের সভাপতি সৈয়দ রিয়াজ উদ্দিন শাহিন লিটন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহমুদ খান, রেজাউল খান, রিয়াজ উদ্দিন চৌধুরী দিনু মিয়া, সৈয়দ তুহিন, ইউনুছ হাওলাদার, হালিম ফকির, পারভেজ খন্দকার, প্রিন্স মাহমুদ, সোলায়মান নিক্সন, রুপক মিয়াজি, আকতার মুন্সি, জামাল নলী, সাইফুল ইসলাম, শাহিন হাওলাদার, আমজাদ পোদ্দার, ফারুক হোসেন, সৈয়দ আকবর, খোকা হাওলাদার, মিল্টন চৌধুরী, রিপন চৌধুরী, আমির দেওয়ান, সবুজ মাঝি, নাছির ফকির, মুরাদ হাওলাদার, মনির হোসেন, মনির সওদাগর, মঞ্জু ভূঁইয়া, কামাল মাঝি, মাহেব দেওয়ান, মিজান মাঝি, জাহাঙ্গীর হাওলাদার, মামুন হাওলাদার, বাতেন শাহ ও নজরুল খান।

 

আসামিপক্ষের আইনজীবী আব্দুল মালেক জানান, গত ৪ নভেম্বর একাদশ জাতীয় নির্বাচন বানচালের উদ্দেশ্যে জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে অন্তর্ঘাতমূলক কার্যক্রম করার জন্য বিএনপির নেতাকর্মীরা মেহেন্দিগঞ্জ আম্বিকাপুরে অটোবাইক মালিক ও চালক সমিতি অফিসের সামনের রাস্তায় নাশকতা করতে জড়ো হয় বলে মামলার এজাহারে অভিযোগ করা হয়। এ সময় তারা বোমা বিস্ফোরণ ঘটায়। এছাড়া একটি অটোবাইক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে নেতাকর্মীরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে ভাঙা অটোবাইক, তিনটি বোমা সাদৃশ্য পেট্রল বোমা, অটোবাইকের তিনটি আংশিক পোড়ানো টায়ার, ৩ ফুট করে লম্বা ১৪টি লোহার রড, ৮টি গাব গাছের লাঠি উদ্ধার করে বলে মামলায় উল্লেখ রয়েছে।

 

তিনি আরও জানান, এ ঘটনায় একই দিন মেহেন্দিগঞ্জ থানার পিএসআই মোস্তফা কামাল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মুক্তাসহ নামধারী ৪১ জন ও অজ্ঞাতনামা ৫০ জনের বিরুদ্ধে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। দায়ের করা মামলার আসামি হিসেবে এজাহারনামীয় ওই ৪১ নেতাকর্মী গত ১৩ নভেম্বর উচ্চ আদালতে জামিনের আবেদন করেন। উচ্চ আদালত তাদের চলতি বছরের ৮ জানুয়ারি পর্যন্ত জামিন দেন। ওই মামলায় জামিনের মেয়াদ শেষ হলে বুধবার বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে হাজির হলে বিচারক তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

 

 

আমাদের সকাল/সোহেল রানা

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com