এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

বিএনপির কাজ প্রতিদিন মিথ্যা অভিযোগ করা : আতিকুল

অনলাইন ডেস্ক : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, বিএনপির প্রতিদিনের কাজ একটা না একটা অভিযোগ করা, মিথ্যা কথা বলা। আমরা যেমন প্রতিদিন সকালে নাস্তা করি, ব্যায়াম করি, তেমনিভাবে বিএনপি প্রতিদিন সকালে উঠে একটি কথা বলে যে, নির্বাচনী মাঠে লেভেল প্লেয়িং হচ্ছে না। আমি আমার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত প্রার্থীকে অনুরোধ করব, যেন এ ধরনের মিথ্যা কথা, মিথ্যা প্রচার থেকে বিরত থাকেন।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুর ১টায় আগারগাঁও তালতলা শতদল কমপ্লেক্স মাঠে আয়োজিত নির্বাচনী প্রচারণা অনুষ্ঠানে অংশ নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আওয়াল অভিযোগ করেছেন, সরকারদলীয় নেতাকর্মীরা বিএনপিদলীয় নেতাকর্মীদের ওপরে ও সাধারণ ভোটারদের ওপর হামলা চালাচ্ছে। এ ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম বলেন, গতকাল যখন আমি খিলগাঁও তালতলা এলাকায় নির্বাচনী প্রচারণার কাজে যাই, সেখানে দেখেছি যে তারা রিকশায় ধানের শীষের প্রতীকের প্রার্থীর প্রচার-প্রচারণা চালাচ্ছেন, প্যারোডি গান চালাচ্ছেন। আমার নির্বাচনী প্রচারণা দল থেকে সেখানে হামলা চালানো হয়নি বরং আমি হাততালি দিয়ে স্বাগত জানিয়েছি।

আতিকুল বলেন, আমরা বিশ্বাস করি, আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল, গণতন্ত্রে বিশ্বাসী দল। এই গণতান্ত্রিক চেতনা থেকে কিন্তু আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। আমি গতকাল দেখেছি, তারা ফার্মগেট এলাকায় নির্বাচনী ক্যাম্পেইন করেছে। তারা নির্বিঘ্নে নির্বাচনী ক্যাম্পেইন চালিয়েছে। তারা বলুক কোনো একটি জায়গায় তাদের ওপর হামলা হয়েছে কি না। ফার্মগেট এলাকায় একটি জায়গাতেও তাদের ওপর হামলা হয়নি।

‘উত্তরাতে আমাদের নির্বাচনী ক্যাম্পেইনের সামনে দিয়ে ছাত্রদলের নেতাকর্মীরা আমার প্রতিপক্ষের নির্বাচনী প্রচারণা চালিয়েছে। সেখানেও কিন্তু কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

নির্বাচনী প্রচারণায় দেরিতে আসার ব্যাপারে ক্ষমা চেয়ে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী বলেন, ‘আমি ক্ষমা চাচ্ছি, আমি চোখের সমস্যায় ভুগছি, চোখের ডাক্তার দেখাতে গিয়েছিলাম। যে কারণে আজকে এই নির্বাচনী প্রচারণায় আসতে দেরি হয়েছে। বিষয়টি সবাই নিশ্চয় ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।’

আগারগাঁও তালতলা শতদল কমপ্লেক্স মাঠে এই নির্বাচনী প্রচারণায় আপনি আসার আগেই স্থানীয় সংসদ সদস্য সাদেক খানকে দেখা গেছে। এটা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন কি না জানতে চাইলে আতিকুল ইসলাম বলেন, ‘আমি এখানে উপস্থিত হবার পরে আপনারা কেউ কোনো সংসদ সদস্যকে কি এখানে দেখেছেন? আমি দেখিনি। এটা ওনার এলাকা। উনি এখানে অন্য কোনো কাজে আসতেই পারেন। উনি ওনার এলাকায় ঘুরে বেড়াতেই পারেন। সত্য কথা হলো নির্বাচনী প্রচার-প্রচারণায় উনি থাকতে পারবেন না, এমপি-মন্ত্রীরা প্রচারণায় অংশ নিতে পারবেন না-এটা নির্বাচন কমিশনের বক্তব্যে জেনেছি।’

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ মনোনীত ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. ফোরকান হোসেন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী হামিদা আক্তার মিতা।

এ নির্বাচনী প্রচারণা অনুষ্ঠানের সভাপতিত্ব করছেন ২৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা বেলায়েত হোসেন খান।

          আমাদের সকাল/রানা

সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com