এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

বার নির্বাচনে ১৪ পদে সাদা প্যানেলের মনোনয়ন দাখিল

আমাদের সকাল ডেস্ক : সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০২০ সালের নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১৪ পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।

 

রোববার দুপুরে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুনের নেতৃত্বে সাদা প্যানেলের প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

 

আওয়ামী লীগ সমর্থিত এই প্যানেলে সভাপতি প্রার্থী হিসেবে জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন ও সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল মনোনয়নপত্র দাখিল করেন।

 

সভাপতি-সম্পাদক ছাড়াও সহ-সভাপতি পদে মো. জসিম উদ্দিন ও বিভাস চন্দ্র বিশ্বাস, সহ-সম্পাদক পদে বাসির উদ্দিন ভূঁইয়া এবং কাজী শামসুল হাসান শুভ, ট্রেজারার পদে সৈয়দ আলম টিপু।

 

এ ছাড়া সদস্য পদে মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন, হুমায়ূন কবির, চঞ্চল কুমার বিশ্বাস মনোনয়নপত্র দাখিল করেছেন।

 

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি বিকেলে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের নেতৃত্বে তাদের প্যানেল থেকে মনোনয়নপত্র দাখিল করা হয়।

 

বিএনপি সমর্থিত প্যানেলে সভাপতি প্রার্থী সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল জামিল (এ জে) মোহাম্মদ আলী এবং সম্পাদক পদে বর্তমান সম্পাদক ব্যারিস্টার এএম মাহাবুব উদ্দিন খোকন মনোনয়ন দাখিল করেন।

 

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে বিগত কয়েক বছর ধরে জয়ের ধারাবাহিকতা বজায় রেখেছে বিএনপি সমর্থিত নীল প্যানেল। সব ধরনের দ্বন্দ্ব সংঘাত মিটিয়ে তারুণ্য নির্ভর প্যানেল ঘোষণা করা হয়েছে জানিয়ে সদস্য প্রার্থী মোহাম্মদ জগলুল কবির জানান, আইনজীবীদের কল্যাণে আমরা কাজ করে যাব। এবারের প্যানেল নিয়ে কারো মধ্যে কোন দ্বন্দ্ব নেই। আশা করছি এবার আমরা সম্পূর্ণ প্যানেলে জয় লাভ করবো।

 

আরেক সদস্যপ্রার্থী শামীম সরদার বলেন, আজকে আওয়ামী সমর্থিত আইনজীবীদের মধ্য থেকে যে প্যানেল ঘোষণা করা হয়েছে। তা নিয়ে কারো মধ্যে কোনো দ্বিমত নেই। আশা করছি এবার আমরা জয়ের ধারাবাহিকতায় ফিরতে পারবো।

 

২০১৮-১৯ সালের নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা নিরঙ্কুশ জয় পান। সভাপতি, সম্পাদকসহ ১০টি পদে জয় লাভ করে এই প্যানেল। অন্যদিকে আওয়ামী লীগ-সমর্থিত আইনজীবীদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল হিসেবে পরিচিত) প্রার্থীরা চারটি পদে জয় লাভ করেন।

 

প্রত্যেক বছরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সভাপতি-সম্পাদকসহ ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। গত ২০ ফেব্রুয়ারি ২০১৯-২০২০ সালের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আগামী ১৩ ও ১৪ মার্চ ভোট অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৮ হাজার ৮৮জন ভোটার রয়েছেন।

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com