এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

বাফটাতেও এগিয়ে ‘দ্য ফেবারিট’ ও ‘রোমা’

আমাদের সকাল ডেস্ক : গোল্ডেন গ্লোব পুরস্কারে এগিয়ে থাকার পর এবার যুক্তরাজ্যের সবচেয়ে সম্মানজনক চলচ্চিত্র পুরস্কার বাফটাও বাজিমাত করল দ্য ফেবারিট ও রোমা। ব্রিটিশ একাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস আয়োজিত এই পুরস্কার আসরের ৭২ তম আয়োজনটি গত রোববার লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হলে অনুষ্ঠিত হয়। এবারের আসরে দ্য ফেবারিট জেতে সাতটি ও রোমা জেতে চারটি পুরস্কার।

 

রোমা ও দ্য ফেবারিট–এর পর পুরস্কার পাওয়ার দিক থেকে এগিয়ে ছিল বোহিমিয়ান রাপসোডি ছবিটি। এটি জিতেছে দুটি বিভাগে বাফটা। ধারণা করা হয়েছিল, ছবির নির্মাতা ব্রায়ান সিংগারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠার কারণে বুঝি বাফটা–দৌড়ে হেরে যাবে বোহিমিয়ান রাপসোডি। এমনকি যৌন হয়রানির অভিযোগ ওঠার পর মনোনয়ন তালিকা থেকে ব্রায়ানের নাম মুছে ফেলা হলে বোহিমিয়ান রাপসোডির পিছিয়ে পড়ার আশঙ্কা আরও জোরদার হয়। কিন্তু সব বিতর্ককে পেছনে ফেলে সেরা অভিনেতা ও সেরা সংগীত বিভাগে ছবিটি পুরস্কার জিতে নেয়। গোল্ডেন গ্লোবের মতো বাফটাও যায় অভিনেতা রামি মালিকের হাতে। সেরা অভিনেত্রীর পুরস্কার জেতেন অলিভিয়া কোলম্যান দ্য ফেবারিট ছবির জন্য। আর সেরা চলচ্চিত্র, সেরা নির্মাতা, সেরা চিত্রগ্রহণ ও ভিনদেশি ভাষায় নির্মিত সেরা চলচ্চিত্র বিভাগে বাফটা জিতেছে মেক্সিকান নির্মাতা আলফনসো কুয়ারনের ছবি রোমা।

বাফটা পুরস্কারে বিকল্পধারার ছবির পাশাপাশি ছিল গতানুগতিক বাণিজ্যিক ছবিরও জয়জয়কার। ব্ল্যাক প্যান্থার ছবির ‘সুরি’ চরিত্রের অভিনেত্রী লেটিশা রাইট জিতেছেন বাফটা রাইজিং স্টার পুরস্কার। তা ছাড়া এই একই ছবি সেরা ভিজ্যুয়াল ইফেক্টের পুরস্কারও ঘরে তুলেছে। সেরা অ্যানিমেটেড ছবির বাফটা জিতেছে স্পাইডারম্যান: ইনটু দ্য স্পাইডার–ভার্স।

 

বরাবরই অস্কার অনুষ্ঠানের আগে বাফটার ফলাফল হলিউডের সিনেমাজগতে আলোড়ন তোলে। আভাস দেয় অস্কার জয়ের। এ বছরও কি তাই হবে। এ জন্য অস্কার–রাত পর্যন্ত অপেক্ষা তো করতেই হবে। ২৪ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডবলি থিয়েটারে বসবে ৯০ তম অস্কার আসর। বাফটার ফলাফলের সঙ্গে একাডেমি অ্যাওয়ার্ডের বিজয়ীর তালিকা কতটা মিলে যায়, সেটা বোঝা যাবে সেদিনই।সূত্র: বিবিসি

 

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com