এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

বাংলাদেশের সাইবার আক্রমণে মিয়ানমারে সতর্কতা জারি

বাংলাদেশের সাইবার আক্রমণের ভয়ে মিয়ানমার কম্পিউটার ইমার্জেন্সি রেসপন্স টিম (এমএমসিইআরটি) দেশটির ওয়েবসাইটে সাইবার হামলার বিষয়ে ফেসবুক পেজে জরুরি সতর্ক বার্তা দিয়েছে। এতে বলা হয়েছে, মিয়ানমার ও বাংলাদেশের মধ্যে সাইবার উত্তেজনা বৃদ্ধির পর ২৫ মার্চ থেকে মিয়ানমারের ওয়েবসাইটগুলোতে আবার সাইবার আক্রমণের আশঙ্কা রয়েছে।

ওই পোস্টে এমএমসিইআরটি মুখপাত্র মায়ো মিন্ট হাইটি বলেন, ডিডিওএস এবং ডিফেসমেন্ট ছাড়াও ওয়েব হোস্টিং সার্ভারে আক্রমণ ঘটেছে। আক্রমণকারী ওয়েব হোস্টিং সার্ভারে আক্রমণ সার্ভার নিয়ন্ত্রণ করতে পারে। তারা কিছু তথ্য পেতে পারে। আমরা চিন্তিত যে তারা ব্যবহারকারীদের তথ্য জব্দ করতে পারে। ওয়েবসাইটগুলোতে সংবেদনশীল তথ্য না থাকলে ব্যবহারকারীর পরিচয় হারিয়ে যেতে পারে। তাই আমরা আরেকটি সতর্কবাণী জারি করছি।

এতে আরও বলা হয়েছে, ১৯ মার্চ থেকে সাইবার আক্রমণ শুরু হয়েছে। এটি চলমান রয়েছে। এতে সাইবার ৭১ এবং Da4k Bomb3r দেখা যাচ্ছে।

এতে বলা হয় ব্যবহারকারীদের ব্যাকআপের জন্য আলাদা তথ্যভাণ্ডার সংযুক্ত করতে।ওই বিবৃতিতে বলা হয়, হামলাকারীরা আক্রমণের পরে লগইন করে পরিচয় পরিবর্তন করতে পারে। ওয়েবসাইট এবং মেইলগুলোতে এমন পাসওয়ার্ড ব্যবহার করার দরকার নেই যা সহজেই অনুমান করা যায়।

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com