এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

বরিসকে অভিনন্দন প্রধানমন্ত্রীর

আমাদের সকাল ডেস্ক : যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে কনজারভেটিভ পার্টির অসাধারণ জয়ে দলটির নেতা বরিস জনসনকে অভিনন্দিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শুভেচ্ছা বার্তায় যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীকে দুদেশের সম্পর্ক মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী। এছাড়া, রোহিঙ্গা ইস্যুতে সমর্থন আশা করেন যাতে তাদের মিয়ানমারে ফিরিয়ে দেওয়া যায়। শুক্রবার (১৩ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

 

শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী বরিস জনসনকে জানান, কনজারভেটিভদের এই বিপুল জয় বরিসের নেতৃত্বের প্রতি যুক্তরাজ্যের জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন। একই গণতান্ত্রিক মূল্যবোধ ও আদর্শে বিশ্বাসী হওয়ায় দেশদুটি জলবায়ু পরিবর্তন, সন্ত্রাস ও চরমপন্থাবিরোধী কাজে বিশেষভাবে সহযোগিতা করে যাচ্ছে।

 

২০১৮ সালের ফেব্রুয়ারিতে বরিসের কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী আশা করেন, যুক্তরাজ্য ও আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা নিয়ে মিয়ানমারের দায়বদ্ধতা নিশ্চিত করে রোহিঙ্গাদের তাদের দেশে সম্মান ও নিরাপত্তাসহ ফিরিয়ে দেওয়া যাবে।

 

বার্তায়, পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে যুক্তরাজ্য ও বাংলাদেশের যৌথ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা করেন প্রধানমন্ত্রী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ২০২০ সালে বরিসকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানান শেখ হাসিনা।

 

প্রসঙ্গত, ১২ ডিসেম্বর যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি ৩৫৮ আসন পেয়ে জয়লাভ করে। বিরোধী লেবার পার্টি পায় ২০৩ আসন।

 

এমআইপি

সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com