এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

বন্ধু বা প্রিয় মানুষকে সময় দেওয়া জরুরি

আমাদের সকাল ডেস্ক : পরিবারকে সময় দেওয়া এখন অনেকেরই হয়ে ওঠে না। সকালে অফিসে যান, ফেরেন রাত করে। এটাই রোজকার রুটিন। কিন্তু সম্পর্কের বাঁধন শক্ত করতে পরিবার, বন্ধু বা প্রিয় মানুষকে সময় দেওয়া জরুরি। ভার্চুয়াল দুনিয়ার বাইরে পরস্পরের সঙ্গে দেখা-সাক্ষাৎ, কুশল বিনিময়ের মতো বিষয়গুলো সম্পর্ক দৃঢ় করে। জীবনে সামান্য পরিবর্তন এনে যদি কাছের মানুষকে বাড়তি সময় দিতে পারেন, মন্দ হয় না।

 

দুজনের মধ্যে সম্পর্ক দৃঢ় করতে তিনটি কাজ আপনাকে সাহায্য করতে পারে। জেনে নিন এ সম্পর্কে :

একসঙ্গে রান্না করুন : রান্না করা এমন একধরনের কাজ, যাতে দুজন মানুষ খুব কাছাকাছি আসার সুযোগ পান। একসঙ্গে কথা বলার, কাজ করার, সময় কাটানোর যে সুযোগ আসে, তাতে পরস্পরের মধ্যে সহযোগিতার দক্ষতা ঝালাই করে নেওয়া যায়। পাশাপাশি যাঁদের রান্নায় লুকানো প্রতিভা আছে, তাঁরা সেই দক্ষতা জাহির করার সুযোগ পেয়ে যান। দুজন একসঙ্গে রান্না করে একত্রে খেলে পেটের জন্য যেমন ভালো, তেমনি মনের খোরাকও হয়ে যায়। এতে সম্পর্কের বাঁধন দৃঢ় হয়।

 

মজার খেলা : জীবনটাকে একঘেয়ে করে ফেলবেন না। একবার ভাবুন তো, ছোটবেলায় কত মজা করেছেন। কত নতুন নতুন খেলা করেছেন। কিছু সময়ের জন্য সেই সময়টাকে ফেরত আনতে পারেন। সঙ্গীর সঙ্গে বসে যেতে পারেন মজার কোনো খেলায়। খেলায় হার-জিত যা–ই হোক না কেন, আসলে আপনাদের সম্পর্কের জয় হবে সবার আগে। খেলার মধ্যে যে উত্তেজনা আসবে, তাতে মন ভরে উঠবে। উত্তেজনা আরও বাড়াতে পরিবারের সদস্যদের যুক্ত করতে পারেন। সবাইকে নিয়ে খাওয়াদাওয়া, আনন্দ করে সুখের দিন কাটাতে পারেন। দেখবেন, এই আয়োজনে দুজনের মধ্যে বোঝাপড়া আর সম্পর্ক আরও মজবুত হয়ে উঠবে।

 

বাইরে ঘুরে আসুন : দুজনের সম্পর্কে ধুলো জমতে দেবেন না। সঙ্গীকে নিয়ে একদিন হুট করে কোথাও ঘুরে আসার পরিকল্পনা করে বসুন। দেখবেন, একসঙ্গে বাইরে ঘুরতে যাওয়ার এ সুযোগ দুজনের মধ্যে নতুন করে রোমাঞ্চ জাগিয়ে তুলতে পারে। বনভোজন, একসঙ্গে সিনেমা দেখতে যাওয়া, বাজার করতে যাওয়া বা রাতে বাইরে কোথাও খেতে যাওয়ার পরিকল্পনা মন্দ হয় না। এতে দুজন দুজনের কাছে আসার, কিছু না–বলা কথা নতুন করে বলার যে সুযোগ পাবেন, তাতে সম্পর্ক আরেকটু ঝালাই হয়ে যাবে।

 

তথ্যসূত্র: এনডিটিভি অনলাইন

 

 

 

আমাদের সকাল/সোহেল রানা

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com