এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল উদ্বোধন

অনলাইন ডেস্ক : চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নগরের আলকরন সুলতান আহমদ সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল স্থাপন করেছে। গত বুধবার রাতে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন ম্যুরালের ফলক উম্মোচন করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখতে মুজিব বর্ষ উপলক্ষ্যে এই ম্যুরালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ এবং শেখ হাসিনার উদ্ভব নতুন বছরের বই উৎসব টেরাকোটার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়। ১৪ লক্ষ টাকা ব্যয়ে ১০ ফুট দৈর্ঘ্য ও ৮০ ফুট প্রশস্তের ম্যুরালটি তৈরি করা হয়।

ম্যুরাল উন্মোচনের পর আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, সংরক্ষিত কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহমান, সমাজসেবক আবদুল হালিম দোভাষ, ব্যবসায়ী জহুর আহমদ সওদাগর, শিক্ষক সাহাদাত হোসেন, সিদ্দিক আহমেদ সর্দ্দার ও ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।

সমাবেশে সিটি মেয়র বলেন, নগরীকে দৃষ্টিনন্দন করতে বিভিন্ন স্থানে সিটি কর্পোরেশন সৌন্দর্য বর্ধনের কাজ করেছে। এছাড়া ইতিহাস ও ঐতিহ্যকে নব প্রজন্মের কাছে পরিচয় ও জানার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক খ্যাতিমান ব্যক্তিদের নামে করা হয়েছে। বরেণ্য ব্যক্তিদের ভাষ্কর্য স্থাপিত হয়েছে।’ তিনি বলেন, বাংলাদেশ বিশ্বে এখন উন্নয়নের রোল মডেল। ২০২১ সনের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সনের মধ্যে উন্নত দেশে পরিণত করতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আমাদের সকাল/রানা

সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com