এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

বইমেলায় র‌্যাবের নিরাপত্তা বেষ্টনী

আমাদের সকাল ডেস্ক : অমর একুশে গ্রন্থমেলা নির্বিঘ্ন করতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মেলা উপলক্ষে পুরো এলাকায় গোয়েন্দা নজরদারির পাশাপাশি র‌্যাবের টহল টিম ও স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে। এ ছাড়াও যেকোনো অনাকাঙ্খিত পরিস্থিতি রুখতে থাকবে সাইবার মনিটরিং।

 

বৃহস্পতিবার দুপুরে বইমেলা নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল এমরানুল হাসান সাংবাদিকদের এ তথ্য জানান।

 

তিনি বলেন, অমর একুশে বইমেলা আয়োজন নির্বিঘ্ন করতে পুরো এলাকায় গোয়েন্দা নজরদারির পাশাপাশি র‌্যাবের টহল টিম ও স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে। কোনো গোষ্ঠী সন্ত্রাসী কার্যক্রম ঘটিয়ে যেন জননিরাপত্তা বিঘ্নিত করতে না পারে এবং বইমেলায় আগতরা যেন নির্বিঘ্নে চলাফেরা করতে পারে সেজন্য সকল ব্যবস্থা বলবৎ থাকবে।

 

র‌্যাব-৩ এর অধিনায়ক বলেন, প্রতিবছরই বইমেলা ঘিরে র‌্যাব-৩ এর একটি নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকে। এবারো বইমেলা ও পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা কেন্দ্রীক আমাদের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। মেলায় একটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে পুরো এলাকার নিরাপত্তা পরিস্থিতি সার্বক্ষণিক মনিটরিং করা হবে। পুরো এলাকায় র‌্যাবের টহল টিমের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে। সাদা পোশাকে গোয়েন্দা নজরদরি অব্যাহত থাকবে। অতীতের জঙ্গি হামলার বিষয়টি মাথায় রেখে কেন্দ্রীয়ভাবে এবং র‌্যাব-৩ এর সাইবার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

 

কোনো ধরনের জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোন তথ্য নেই জানিয়ে তিনি বলেন, বিভিন্ন জঙ্গি সংগঠন বিশেষ করে আনসারুল্লাহ বাংলা টিমের এসব প্রোগ্রামে টার্গেট থাকে। এজন্য আমাদের সাইবার মনিটরিং এবং গোয়েন্দা নজরদরি অব্যাহত রয়েছে।

 

 

 

আমাদের সকাল/সোহেল রানা

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com