এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

প্রবাসীদের ব্যবসায় দেশের সুনাম বৃদ্ধি হচ্ছে

আমাদের সকাল ডেস্ক : প্রবাসীদের ব্যবসার মাধ্যমে দেশের সুনাম বৃদ্ধি হচ্ছে। দেশে উৎপাদিত পণ্য বিদেশে বাজারজাত করতে বাংলাদেশিদের আন্তরিকতা প্রয়োজন। দেশের ৩৩ বিলিয়ন রিজার্ভে প্রবাসী ব্যবসায়ীদের ভূমিকা রয়েছে বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি।

 

মঙ্গলবার দুবাইয়ের একটি অভিজাত হোটেলে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইয়ে বাংলাদেশি ব্যবসায়ীদের অনুমোদনপ্রাপ্ত সংগঠন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এ মতবিনিময় সভার আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি।

 

বিবিসির সভাপতি সিআইপি মাহতাবুর রহমান নাসিরের সভাপতিত্বে ও পরিচালনা পর্ষদের সদস্য সাইফুদ্দিন আহমদের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ।

 

বিশেষ অতিথি ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান, দুবাইয়ের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান, কমার্শিয়াল কাউন্সিলর ড. রফিক আহাম্মেদ, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমদ মুনিরুস সালেহিন ও আবুধাবির কমিউনিটি নেতা ইফতেখার হোসেন বাবুল।

 

অনুষ্ঠানে বক্তব্য দেন বিবিসির সহ-সভাপতি রাজা মল্লিক, সহ-সভাপতি মাহবুব আলম মানিক, সহ-সভাপতি সি আইপি আবুল কালামসহ আরো অনেকে।

 

প্রসঙ্গত, সংযুক্ত আরব আমিরাত সরকার অনুমোদিত বাংলাদেশি ব্যসায়ীদের এ সংগঠন ২০১১ সালে দুবাইয়ে যাত্রা করে।

 

ইতোমধ্যে বাংলাদেশিদের কল্যাণে সংগঠনটি কাজ করে যাচ্ছে। আগামীতে এই ধারা অব্যাহত রাখবে বলে জানা গেছে। দুবাইয়ে অনুষ্ঠিত এক্সপো ২০২০-এর জন্য ২০১৯ সালের পহেলা অক্টোবর থেকে বাংলাদেশে রোড-শো করবে এ সংগঠন। বাংলাদেশকে বিশ্বের কাছে পরিচিত করা এবং বাংলাদেশি গার্মেন্ট শিল্পসহ নানা শিল্পকে বাজারজাত করার উদ্যোগ নেয়া হবে বলে জানা গেছে।

 

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com