এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

নৌকার জোয়ার ইউরোপেও

আমাদের সকাল ডেস্ক : একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে ইউরোপে বাঙালি কমিউনিটিতে চলছে আলোচনা, পথসভা মিছিল-মিটিং। নিজ দলের প্রতীক নৌকার প্রচারণায় নেমেছেন ইউরোপে আওয়ামীপন্থী প্রকৌশলীরাও। বঙ্গবন্ধু প্রকৌশলী ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ তৃতীয়বারের মতো শেখ হাসিনার সরকারকে নির্বাচিত করতে যুক্তি তুলে ধরছেন প্রবাসীদের কাছে।

 

সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পেজ খুলে দেশবাসীকে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার উন্নয়ন সমুন্নত রাখার সুযোগ দেয়ার অনুরোধ করছেন নেতারা।

 

সুইডেন প্রবাসী মাহফুজুর রহমান ভূঁইয়া বঙ্গবন্ধু প্রকৌশলী ও বিশেষজ্ঞ পরিষদ ইউরোপ শাখার সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। একাদশ জাতীয় নির্বাচন নিয়ে তিনি বলেন, ৩০ কোটি শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা রক্ষা করতে এবং মুক্তিযুদ্ধের চেতনা ধরে রাখতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ফের দরকার।

 

সংগঠনের সাধারণ সম্পাদক সুইডেনে কর্মরত প্রকৌশলী হেদায়েতুল ইসলাম শেলী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ যতবার সরকার গঠন করেছে দেশবাসী বছরে এগিয়েছে এক দশকের উন্নতির সেতুর সমপরিমাণ। নরওয়ে প্রবাসী প্রকৌশলী এবং সংগঠনের ইউরোপ শাখার যুগ্ম সম্পাদক রুবায়েত বলেন, অর্থনৈতিক মুক্তির জন্য শেখ হাসিনার সরকারকে আবারও দরকার।

 

এদিকে, জার্মানির ই-প্রপ্লান সিভিল কনসালটিংই ফার্মে ইন্টারন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার হিসেবে কর্মরত সংগঠনটির ইউরোপ শাখার সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান বলেন, গত ১০ বছর আওয়ামী লীগ সরকারের অবকাঠামো, ডিজিটালকরণ ও বিদ্যুৎ উন্নয়নসহ আরও অনেক ক্ষেত্রে বিশেষ ভূমিকা ছিল।

 

বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে দেশ এগিয়ে চলছিল দশটি বছর। যেই সফলতা শহর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রাম পর্যন্ত সবাই ভোগ করছে। একজন প্রবাসী বাংলাদেশি প্রকৌশলী হিসেবে চাই, দেশে উন্নয়নের ধারা বজায় থাকুক, দেশে শান্তি বজায় থাকুক, আর এই উন্নয়ন ও শান্তি শুধু শেখ হাসিনার নেতৃত্বে নৌকার বিজয়েই হতে পারে।

 

সুইডেন প্রবাসী সংগঠনটির প্রযুক্তিবিষয়ক সম্পাদক মনির আহমেদ খান বলেন, আইসিটি ক্ষেত্রের ডিজিটালাইজেশন এবং নতুন চাকরি তৈরির গতি বজায় রাখার জন্য হাসিনা সরকারকে আবারও দরকার।

 

 

আমাদের সকাল/সোহেল রানা

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com