এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

নাচ-গান ও আতশবাজির জমকালো উদ্বোধন বঙ্গবন্ধু বিপিএলের

আমাদের সকাল প্রতিবেদক : নাচ-গান আর আতশবাজির উৎসবে শেষ হলো বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। তবে পাঁচ ঘণ্টার এই অনুষ্ঠানের সিংহভাগই ছিল ভারতীয় শিল্পীদের পারফরমেন্সে ঠাসা। সন্ধ্যা সাতটায় বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি শেষ পর্যন্ত অনুষ্ঠান উপভোগ করেন।

 

সন্ধ্যায় ‘ডি রকস্টার’ মহিদুল ইসলাম খান শুভর গান দিয়ে অনুষ্ঠানের শুরুটা হয়। দেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোরের ‘ডাক দিয়েছেন দয়াল আমারে’ গানটির নিজস্ব ফিউশন ঢঙে গাওয়ার চেষ্টা করেন তিনি। তবে তার চেষ্টা খুব বেশি হাততালি পায়নি। বরং বিরক্তি কুড়াল।

 

আরেক স্থানীয় শিল্পী রেশমি মির্জা গান গাইতে গিয়ে যা করলেন সেখানে তার গানের চেয়ে নাচের অংশই বেশি দৃশ্যমান হলো! ছেড়া জিন্সে কমলায় নৃত্য করে গাইতে গিয়ে তিনি নিজেই বরং খানিকটা ‘লাল’ হয়ে গেলেন!

 

জেমসের গানে অনুষ্ঠানে কিছুটা প্রাণ ফিরলো যেন। আর প্রায় নেতিয়ে পড়া অনুষ্ঠানে জোশ আনলেন ভারতীয় শিল্পী সনু নিগম। পুরো স্টেডিয়াম চত্বর জমিয়ে দিলেন তিনি বাংলা গানে। জানালেন, অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গান নিবেদন করবেন। সবাইকে চমকে দিয়ে সনু নিগম গাইলেন ‘ধনধান্য পুষ্পভরা আমাদের এই বসুন্ধরা…!’ সেই গানের রেশ কাটতে না কাটতে সনু নিগম সবাইকে চমকে দিয়ে গলা চড়িয়ে সুর তুললেন, ‘শোনো একটি মুজিবুরের থেকে লক্ষ… বাতাসে ওঠে রণি!’

সনু নিগমের কণ্ঠে এই গান শুনে গ্র্যান্ড স্ট্যান্ডে ভিভিআইপি বক্সে বসা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবেগাপ্লুত হয়ে উঠেন। সনু নিগম পরে তার বেশ কয়েকটি জনপ্রিয় হিন্দি গান পরিবেশন করেন। বলিউডের আরেক শিল্পী কৈলাশ খের এরপর মঞ্চ মাতান। তিনিও হিন্দি গানের সঙ্গে বাংলা গানে সুর মেলান।

অনুষ্ঠানের শেষভাগে পারফরমেন্স করেন বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ। একক পারফরমেন্সের পর সালমান ও ক্যাটরিনা একত্রে মঞ্চে উপস্থিত হন। সেখানে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই অনুষ্ঠানে তাদের আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জানান। পাশাপাশি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

এ সময় সালমান খান মঞ্চে কথায় মেতে উঠেন। তিনি বলেন, ‘ঢাকায় আসার আগে তার বাবা বলেছিলেন, মঞ্চে যেন আমি অবশ্যই কবি কাজী নজরুল ইসলামের নামটা উচ্চারণ করি।’

সালমান ও ক্যাটরিনার যৌথ নাচ পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। বঙ্গবন্ধু বিপিএলের পাঁচঘণ্টার এই উদ্বোধনী অনুষ্ঠান একটা কৌতূহল রেখেই শেষ হলো-তালিকায় নাম থাকা সত্ত্বেও বাংলাদেশের সঙ্গীতশিল্পী মমতাজ কেন গান গাইতে মঞ্চে উঠলেন না!

 

এমআইপি

সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com