এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ঢাবি’র ‘ঘ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষার ফল প্রকাশ

আমাদের সকাল ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ’ঘ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির পুনঃভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সোমবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফলাফল প্রকাশ করা হয়।

 

এদিন সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষার বিস্তারিত ফলাফল ও ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ সব তথ্য বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে ‘ঘ’ ইউনিটের নোটিশ থেকে জানা যাবে। তাছাড়া, যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফলাফল পাওয়া যাবে।

 

প্রকাশিত ফলাফলে দেখা যায়, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ১৬ হাজার ১৮১ জনের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৮৮৬জন। পাসের হার শতকরা ৬১ দশমিক ১০ শতাংশ।

 

প্রশ্ন ফাঁসের অভিযোগের পর আন্দোলনের পরিপ্রেক্ষিতে গত ১৬ নভেম্বর শুক্রবার ‘ঘ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর আগে গত ১২ অক্টোবর এই ইউনিটে ভর্তি পরীক্ষা নেয়া হয়েছিল। তখন পরীক্ষা শুরুর আগেই প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। কিন্তু ১৬ অক্টোবর ফল প্রকাশ করা হয়। আগের ফলাফলে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ছিল ১৮ হাজার ৪৬৩ জন। তখন পাসের হার ছিল শতকরা ২৬ দশমিক ২১ শতাংশ।

 

 

আমাদের সকাল/মাহমুদ

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com