এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ঠাকুরগাঁওয়ে বিজিবি ও গ্রামবাসীর সংঘর্ষে নিহতের ঘটনায় এখনো মামলা হয়নি

মোঃ ইলিয়াস আলী, নিজস্ব প্রতিবেদক (ঠাকুরগাঁও): ঠাকুরগাঁওয়ের হরিপুরে গরু জব্দ করার জেরে মঙ্গলবার বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে তিনজন নিহতের ঘটনায় এখনও কোন মামলা হয়নি।

 

বুধবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে মরদেহগুলোর ময়নাতদন্ত করা হয়েছে। ময়না তদন্ত শেষে লাশগুলো নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ওই সময় বহরাম ও রুইয়া দুইটি গ্রামে শোকের কালো ছায়া নেমে আসে। পরিবারের লোকদের কান্নায় বাতাস ভারি হয়ে উঠে।

 

অপরদিকে সকালে জেলা প্রশাসনের পক্ষ হতে নিহতের পরিবারকে লাশ দাফনের জন্য ২০ হাজার টাকা করে প্রদান করেন জেলা প্রশাসক ডা. কামরুজ্জামান সেলিম।

 

অন্যদিকে বিজিবি সদস্যসহ আহত অন্তত ১৬ জনের চিকিৎসা চলছে বিভিন্ন হাসপাতালে। ঘটনা তদন্তে ৭ সদস্যের কমিটি গঠন করেছেন জেলা প্রশাসন।

 

এলাকাবাসী জানায়, একটি গরু বিক্রির জন্য সকালে বাজারে নিচ্ছিলেন হরিপুরের বহরমপুরের মাহাবুব আলী। পথে বেতনা ক্যাম্পের বিজিবি সদস্যরা গরুটি ভারতীয় মনে করে জব্দ করে ক্যাম্পে নেয়ার চেষ্টা করে। তাতে বাধা দেয় মাহাবুবের পরিবার ও এলাকাবাসী।

 

এক পর্যায়ে বিজিবি সদস্যদের ঘেরাও করে হামলা চালায় এলাকাবাসী। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি ছোড়ে বিজিবি। এতে ঘটনাস্থলেই মারা যান বহরমপুর গ্রামের এসএসসি পরীক্ষার্থী জয়নাল এবং রুইয়া গ্রামের নবাব ও সাদেক। গুলিবিদ্ধ হন আরো ১৬ জন।

 

বিজিবি কর্মকর্তাদের দাবি, সশস্ত্র চোরাকারবারিরা তাদের ওপর পরিকল্পিত হামলা চালায়। এ কারণে আত্মরক্ষায় তারা গুলি ছুড়তে বাধ্য হন।

 

ঘটনা তদন্তে গঠিত কমিটিকে দ্রুত প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ ও আহতদের চিকিৎসার আশ্বাসও দিয়েছেন তিনি।

 

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com