এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ঠাকুরগাঁওয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী শিক্ষক লাঞ্ছিতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, (ঠাকুরগাঁও) : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা ইয়াসমিন কাছে ধীরেন্দ্রাথ নামে এক সহকারী শিক্ষক লাঞ্ছিত হয়েছেন।

 

রবিবার (২১ জানুয়ারি) দুপুরে বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভায় এই লাঞ্চিতের ঘটনা ঘটেছে। ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে সহকারী শিক্ষক ধীরেন্দ্রাথ রংপুর বিভাগীয় উপপরিচালক শিক্ষাসহ সংশ্লিষ্ট বিভাগের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

 

রাণীশংকৈল উপজেলার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানিজিং কমিটির সভা চলাকালে সহসভাপতি জাহাঙ্গীর আলম সরকারের উপস্থিতিতে সহকারী শিক্ষক ধীরেন্দ্রনাথ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা ইয়াসমিনের বিরুদ্ধে নানা রকম দুর্নীতি-অনিয়মের কথা তুলে ধরলে অন্যান্য সহকারী শিক্ষকগণ ধীরেন্দ্রনাথের ওপর ক্ষুব্ধ হয়ে উঠেন। এ সময় প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকরা অশালীন ভাষায় গালি গালাজ করে সভা থেকে বের করে দেয় অভিযোগকারী শিক্ষক ধীরেন্দ্রনাথকে বলে অভিযোগপত্রে উল্লেখ আছে।

 

শিক্ষক ধীরেন্দ্রনাথ জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকরা একজোট হয়ে দীর্ঘদিন যাবত দুর্নীতি-অনিয়ম করে আসছে। অনিয়মের বিষয়গুলো ম্যানিজিং কমিটির সভায় তুলে ধরলে শিক্ষকগণ আমার ওপর চড়াও হয়ে লাঞ্ছিত করেন। তাই লাঞ্চিতের বিষয়টি সুষ্ঠ তদন্ত করে বিচারের দাবিতে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছি।

 

প্রধান শিক্ষক ফরিদা ইয়াসিনের কাছে মুঠোফোনে শিক্ষককে লাঞ্ছিত করার বিষয়ে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করেন এবং এ বিষয়ে কোনো কথা বলবেন না বলে ফোন কেটে দেন।

 

বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সহসভাপতি জাহাঙ্গীর আলম সরকার জানান, সভা চলাকালে একটু বাক বিতণ্ডা হয়েছে। যেহেতু শিক্ষক ধীরেন্দ্রনাথ লিখিতভাবে অভিযোগ করেছেন বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে।

 

রাণীংশকৈল উপজেলা শিক্ষা অফিসার জামালউদ্দিন জানান, রাণীশংকৈল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন শিক্ষকের লিখিত অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

 

 

 

আমাদের সকাল/সোহেল রানা

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com