এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

গান্ধী নীতির রাজনীতি থাকলে জুয়াড়ির জন্ম হতো না : ইনু

আমাদের সকাল ডেস্ক: মহাত্মা গান্ধী নীতির রাজনীতি প্রচলিত থাকলে দেশে দুর্নীতিবাজ, জুয়াড়ি, ঘুষখোর জন্ম হতো না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সভাপতি হাসানুল হক ইনু। বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে মহাত্মা গান্ধীর কর্মময় জীবনীর ওপর আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

অহিংস রাজনীতির প্রবক্তা ভারতের জাতির পিতা মহাত্মা মোহন দাস করম চাঁদ গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী ও বিশ্ব অহিংস দিবস পালন উপলক্ষে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ এ সভার আয়োজন করে।

হাসানুল হক ইনু বলেন, মহাত্মা গান্ধী ছিলেন উপমহাদেশের একজন শ্রেষ্ঠ রাজনীতিবিদ। তিনি চেয়েছিলেন নীতির রাজনীতি। নীতিরবহির্ভূত রাজনীতি তিনি কখনো পছন্দ করতেন না। আজ যদি মহাত্মা গান্ধীর রাজনীতি উপমহাদেশ থাকতো তাহলে উপমহাদেশ হতো বিশ্বে একটি শ্রেষ্ঠতম দেশ। নীতি রাজনীতি নেই বলেই বাংলাদেশে আজ ঘুষখোর, দুর্নীতিবাজ, জুয়াড়ি, মাদক ও সন্ত্রাসী জন্ম নিয়েছে।

তিনি বলেন, ঘুষখোর-দুর্নীতিবাজদের বিরুদ্ধে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী বলিষ্ঠ ভূমিকা নিয়েছেন। যারা দেশের ভালো চান তারা সবাই প্রধানমন্ত্রীর নেতৃত্ব শক্তিশালী করুন। মাঠে ময়দানে রাস্তায় দুর্নীতিবাজদের বিরুদ্ধে সোচ্চার হোন। আমি আজ বাঙালিদের কাছে আবেদন রাখব, আমরা যেভাবে বঙ্গবন্ধুর নেতৃত্বে ’৬৯, ’৭০ ও ’৭১ সালে ঐক্যবদ্ধ হয়েছিলাম দেশ স্বাধীনের জন্য, সেই একইভাবে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আবার ঐক্যবদ্ধ হই। দুর্নীতিবাজ, ঘুষখোর, মাদক, সন্ত্রাসী ও জুয়াড়িদের বিরুদ্ধে। এ কাজটি করতে পারলেই স্বার্থক হবে মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী ও অহিংস দিবসের আলোচনা সভা।

জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জাসদের স্থায়ী কমিটির সদস্য মুক্তিযোদ্ধা মীর হোসাইন আকতার, সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক, বরিশাল বিভাগ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আ স ম মোস্তফা কামাল, বাংলাদেশ ন্যাপের সহসভাপতি স্বপন কুমার সাহা, ঢাকা মহানগরীর সভাপতি শহীদুন্নবী ডাবলু, জাতীয় গণতান্ত্রিক লীগের সহসভাপতি জাহানা বেগম, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দফতর সম্পাদক কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আমাদের সকাল/মাহমুদ

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com