এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

গাজীপুরে ইকবাল হোসেন সবুজের রেকর্ড

আমাদের সকাল ডেস্ক : গাজীপুরের শ্রীপুর উপজেলা ও সদর উপজেলার ভাওয়ালগড়, মির্জাপুর ও পিরুজালী ইউনিয়ন নিয়ে গঠিত গাজীপুর-৩ আসন। এই আসনের ১৬৯ কেন্দ্রের মধ্যে সর্বশেষ হালনাগাদ হওয়া ভোটার সংখ্যা ৪ লাখ ৩৬ হাজার ৭২০ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১৭ হাজার ৮৯ জন ও নারী ভোটার ২ লাখ ১৯ হাজার ৬৩১ জন।

 

মোট ভোটারদের মধ্যে থেকে আওয়ামী লীগের প্রার্থী ইকবাল হোসেন সবুজ ৩ লাখ ৪৩ হাজার ৩২০ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে ঐক্যফ্রন্টের প্রার্থী প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী পেয়েছেন ৩৭ হাজার ৭৮৬ ভোট।

 

মই প্রতীকে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) থেকে বীর মুক্তিযোদ্ধা এসএম মফিজ উদ্দিন আহমদ পেয়েছেন ১৮৫, গোলাপফুল প্রতীকে জাকের পার্টির নাসির উদ্দিন পেয়েছেন ৭৫২, ফুলের মালা প্রতীকে তরিকত ফেডারেশনের রফিকুল ইসলাম পেয়েছেন ৬১ ও হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনের রহমত উল্লাহ পেয়েছেন ৩৩৮৯, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে আফতাব উদ্দিন আহমেদ আওয়ামী লীগকে সমর্থন দিয়েও পেয়েছেন ৩৩৩ ভোট।

 

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. রহমত আলী বিনাপ্রতিন্দ্বিতায় নির্বাচিত হলেও নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি পেয়েছিলেন ২ লাখ ৩৭ হাজার ৯৪৪ ভোট।

 

গাজীপুর-৩ আসনে বরাবরই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর কাছে বিপুল ভোটে পরাজিত হতে হয়েছে ধানের শীষের প্রার্থীকে। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ইকবাল হোসেন সবুজের কাছে ঐক্যফ্রন্টের প্রার্থী ধানের শীষ প্রতীকে ইকবাল সিদ্দিকীকে ৩ লাখ ৫হাজার ৫৩৪ ভোটে পরাজয় বরণ করতে হয়েছে। যা অতীতের রেকর্ড ছাড়িয়ে গেছে।

 

 

আমাদের সকাল/সোহেল রানা

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com