এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

খালেদা জিয়া প্যারোলে মুক্তি চান না: জয়নুল আবেদিন

আমাদের সকাল ডেস্ক: দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্যারোলে মুক্তি চান না বলে জানিয়েছেন তার অন্যতম আইনজীবী জয়নুল আবেদিন। তিনি বলেন, খালেদা জিয়া সরকারের অনুকম্পায় প্যারোলে মুক্তি চান না। তিনি জামিনের মাধ্যমেই মুক্তি চান। তিনি (খালেদা জিয়া) বলেছেন, জামিন পাওয়া তার অধিকার, তিনি জামিনের হকদার। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সুপ্রিম কোর্ট বার ভবনের কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

 

জয়নুল আবেদিন বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে মোট ৩৭টি মামলা দায়ের করা হয়েছে। তবে এই ৩৭টি মামলার মধ্যে দুটি মামলায় (জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট) জামিন পেলেই তার কারামুক্তি মিলবে। যে দুই মামলায় খালেদা জিয়া কারাবন্দি আছেন, সে মামলায় তিনি নির্দোষ। সরকার খালেদা জিয়াকে জনগণ থেকে বিছিন্ন করতে কারাবন্দি করে রেখেছে।

 

এক প্রশ্নের জবাবে জয়নুল আবেদিন বলেন, যখনই আমরা খালেদা জিয়ার জামিন আবেদন নিয়ে আদালতে গিয়েছি, তখনই রাষ্ট্রপক্ষ জামিন নিয়ে জোরালো আপত্তি জানিয়েছে। আমরা রাষ্ট্রের প্রধান আইন কর্মকতার কাছে আহ্বান জানাবো আগামী দিনে যেন তারা খালেদা জিয়ার জামিন নিয়ে আপত্তি না জানান।

 

শিগগিরই খালেদা জিয়া আবারও জামিন আবেদন করবেন বলেও জানান খালেদা জিয়ার এ আইনজীবী।

 

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট রফিকুল হক তালুকদার রাজা, কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার একেএম এহসানুর রহমানসহ অন্যান্য আইনজীবীরা।

 

আমাদের সকাল/মাহমুদ

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com