এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

খালাস পেলেন এমপি হাবিবুর রহমান মোল্লা

আমাদের সকাল ডেস্ক:  অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুদকের করা একটি মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ক্ষমতাসীন আওয়ামী লীগের ঢাকা-৫ আসনের এমপি হাবিবুর রহমান মোল্লা খালাস পেয়েছেন।

বৃহস্পতিবার (৭) ঢাকার ১০নং বিশেষ জজ আদালতের বিচারক জয়নাল আবেদীন তাকে খালাস প্রদান করে এ রায় ঘোষণা করেন। এদিন অসুস্থজনিত কারণে এমপি হাবিবুর রহমান মোল্লা আদালতে উপস্থিত হননি। তার পক্ষে আইনজীবী রায় পেছানোর জন্য সময় আবেদন করেন। আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে রায় ঘোষণা করেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৭ সালের ২৯ মে এমপি হাবিবুর রহমান মোল্লার স্ত্রী ও সন্তান এবং তার পক্ষে অন্য কোনো ব্যক্তির নামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পদের হিসাব (সংযুক্ত সম্পদ বিবরণীয় ফরমে) নোটিশ পাওয়ার সাত কার্যদিবসের মধ্যে দাখিল করার নির্দেশ প্রদান করেন দুদক।

একই বছরের ১০ জুন তিনি নিজ স্বাক্ষরে দুদকের সচিব বরাবর হিসাব দাখিল করেন। হিসাব দাখিলের সাত দিন পর তার সম্পদ বিবরণী যাচাই করার জন্য দুদকের সহকারী পরিচালক সৈয়দ আহমেদকে অনুসন্ধানী কর্মকর্তা নিয়োগ করেন দুদক।

মোল্লার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণের জন্য অভিযোগপত্রে উল্লেখিত ২৫ জন সাক্ষীর মধ্যে ২১ জন সাক্ষীকে রাষ্ট্রপক্ষ আদালতে উপস্থাপন করেন। সাক্ষীদের জবানবন্দি গ্রহণ করেন আদালত। বিচার চলাকালে আসামিপক্ষ সাক্ষীদের বিস্তারিত জেরা করেন। সাক্ষ্য গ্রহণের কার্যক্রম সমাপ্ত হওয়ার পর উপস্থিত আসামি হাবিবুর রহমান মোল্লাকে The code of Criminal Procedure, 1898 এর ৩৪২ (আত্মপক্ষ সমর্থন) ধারায় পরীক্ষা করে আদালত।

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com