এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

কয়েকদিন গেলে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে : ইসি

আমাদের সকাল ডেস্ক : নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী বলেছেন, নির্বাচনে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়ার প্রয়োজন নাও হতে পারে। নির্বাচন কমিশন (ইসি) সেনাবাহিনীর যে সহায়তা চাচ্ছে বিদ্যমান আইনে সেটা পাওয়া সম্ভব।

 

শুক্রবার বরিশালে নগরীর বিডিএস মিলনায়তনে আসন্ন নির্বাচনে নারীর অংশগ্রহণ বিষয়ক দুই দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির চেষ্টা চালাচ্ছে নির্বাচন কমিশন। আরও কয়েকদিন গেলে সবার জন্য সমান সুযোগ তৈরি হবে।

 

বিরোধী জোটের প্রশাসনে রদবদলের দাবি প্রসঙ্গে শাহাদাৎ হোসেন চৌধুরী বলেন, কারও বিরুদ্ধে সু-নির্দিষ্ট অভিযোগ থাকলে তা খতিয়ে দেখে নির্বাচন কমিশন আইনগত ব্যবস্থা নেবে।

 

দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে সেই দায় কি নির্বাচন কমিশন না সরকারের- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইসি চাইবে না নির্বাচন প্রশ্নবিদ্ধ হোক। সকলের সহযোগিতায় সবার কাছে গ্রহণযোগ্য একটা নির্বাচন উপহার দেয়ার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে নির্বাচন কমিশন।

 

এর আগে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশনার শাহাদাৎ হোসেন চৌধুরী বলেন, নারীরাও যাতে নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারে, নির্বাচন কমিশন তার সকল ব্যবস্থা করেছে। ১০ কোটি ৪২ লাখ ভোটারের মধ্যে অর্ধেক নারী। নির্বাচন কমিশন চাচ্ছে নারীরা নির্বাচনে অংশ নিক এবং নির্বাচনে অবাধে নারীরা ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে বেছে নিয়ে সরকার গঠনে সহায়ক ভূমিকা পালন করুক। তিনি নির্বাচনে নারী প্রার্থী এবং ভোটারদের অংশগ্রহণ আরও বেশি কামনা করেন।

 

ইউএনডিপি এবং ইউএন ওমেনের সহযোগিতায় বরিশাল নগরীর বিডিএস মিলনায়তনে দুই দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করেছে। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুস আলীর সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-প্রধান মো. সাইফুল হক চৌধুরী, উপ-সচিব সাহেদুন্নবী চৌধুরী ও ইউএনডিপি এবং ইউএন ওমেন’র জেন্ডার এক্সপার্ট আসুকো হিরাকাওয়া।

 

 

আমাদের সকাল/মাহমুদ

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com