এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ক্যাসিনো ছেড়ে টমেটো চাষ করুন, জেলে যেতে হবে না: কৃষিমন্ত্রী

আমাদের সকাল ডেস্ক: কিছু কিছু মানুষ বিভিন্ন দলের নাম ব্যবহার করে ক্যাসিনো গড়ে তুলছে। তাদের উচিত ক্যাসিনো ছেড়ে টমেটো চাষ বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

 

তিনি বলেন, কারণ এতে (টমেটো চাষ) লাভ করা যায়, জেলখানায় যেতে হয় না।

আজ বৃহস্পতিবার সাতক্ষীরার তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের কয়েকটি গ্রীষ্মকালীন টমেটো ক্ষেত পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

 

ড. আব্দুর রাজ্জাক বলেন, দেশের দক্ষিণের জেলা সাতক্ষীরায় লবণাক্ততার প্রভাব আছে। তারপরও এখানে কৃষি গবেষকরা উচ্চ ফলনশীল গ্রীষ্মকালীন টমেটো জাত উদ্ভাবন করে সাফল্য পেয়েছেন। এক বিঘা জমিতে টমেটো চাষ করে সেখান থেকে এক লাখ টাকার টমেটো বিক্রি করছেন চাষিরা। তাই টমেটো চাষ শুধু সাতক্ষীরার তালা উপজেলার নগরঘাটা গ্রামে নয়, পুরো জেলাব্যাপী ছড়িয়ে দেওয়া হবে। এই অঞ্চলের আরও মানুষকে টমেটো চাষে আগ্রহী করতে আমরা দ্রুত এই কর্মসূচি গ্রহণ করবো।

 

কৃষিমন্ত্রী বলেন, টমেটো একটি দামি ফসল, পুষ্টি এবং লাভের জন্য দেশের মানুষকে টমেটো চাষে আহ্বান জানাই। কৃষি মন্ত্রণালয় সবসময় চাষিদের পাশে ছিল, থাকবে। কৃষকদের সব ধরনের সাহায্য সহযোগিতা করা হবে।

 

দেশে এ বছর বন্যায় পেঁয়াজ নষ্ট হওয়ায় এখন কিছুটা সংকট দেখা দিয়েছে। এই সংকটটি সাময়িক। আমাদের গবেষকরা গবেষণা করছে নতুন জাত উদ্ভাবন করছেন। পেঁয়াজে আমরা সফল হবো। আগামীতে আমাদের পেঁয়াজের সংকট থাকবে না, যোগ করেন ড. আব্দুর রাজ্জাক।

 

আমাদের সকাল/মাহমুদ

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com