এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ক্যাপ এর উদ্যোগে ইবিতে জরায়ুমুখ ক্যান্সার সচেতনতা দিবস পালিত

নিজস্ব (ইবি) প্রতিবেদক, (কুষ্টিয়া) : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্তন ও জরায়ু ক্যান্সার সচেতনতামূলক সংগঠন ‘ক্যাপ’ (ক্যান্সার ফর এওয়্যারনেস) এর নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সালমান সাহাদাত কে সভাপতি ও একই বিভাগের শিক্ষার্থী মীরা খাতুনকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে।

 

সোমবার (৪ ফেব্রুয়ারি) ক্যাপ এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি মুসা করিম রিপন ও সাধারণ সম্পাদক মুহাইমিনুল ইসলাম শাওন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

 

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- কোষাধ্যক্ষ রিজভি আহমেদ, সাংগঠনিক সম্পাদক সুরাইয়া সুলতানা কুয়াশা, দপ্তর সম্পাদক রিয়াজুস সালেহিন, সহদপ্তর সম্পাদক মরিয়ম নেসা মিম, তহবিল বৃদ্ধি বিষয়ক সম্পাদক শোয়াইব আকতার সজল, তহবিল বৃদ্ধি বিষয়ক সহসম্পাদক নাজনিন সুলতানা মেঘা, প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল-বাকী, প্রচার বিষয়ক সহসম্পাদক শাহিনা সুলতানা শিঞ্জু, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাকিবুল ইসলাম, ক্যান্সার শিক্ষা বিষয়ক সম্পাদক তাজমিন সুলতানা মিমি, স্বেচ্ছাসেবী বিষয়ক সম্পাদক সাদিয়া মেহজাবিন স্বর্ণা, স্বেচ্ছাসেবী বিষয়ক সহসম্পাদক সিয়াম মির্জা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফারহানা ইয়াসমিন শান্তা।

 

কুষ্টিয়া অঞ্চলের ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার নতুন মনোনীত সভাপতি সালমান সাহাদাত বলেন, ‘আমি নিজেই দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত ছিলাম, মহান আল্লাহর অশেষ রহমতে চিকিৎসকদের সু-চিকিৎসায় এই মরণ ব্যাধি থেকে আমি রক্ষা পেয়েছি, আমি বুঝতে পারি এই ঘাতক ব্যাধির যন্ত্রণা কত কঠিন ও নির্মম। সেই অনুভূতি থেকেই ক্যাপ এর সাথে কাজ করা। ক্যাপ যেহেতু মা-বোনদের স্তন ও জরায়ু মুখের ক্যান্সার সচেতনতায় কাজ করে এবং একটু সচেতন হলেই ঘাতক ব্যাধি থেকে নিরাপদ থাকা সম্ভব। সেই লক্ষ্যেই আমরা ক্যাপ পরিবার মা বোনদের সচেতনতায় কাজ করে যাব। এ জন্য স্বেচ্ছাসেবীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও শুভাকাঙ্ক্ষীদের সার্বিক সহযোগিতা কামনা করছি’।

 

 

 

আমাদের সকাল/সোহেল রানা

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com