এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

কিংবদন্তি ক্রিকেটারের মৃত্যুতে তারকাদের শোক

না ফেরার দেশে চলে গেলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার। দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করে বুধবার ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কুনুনুরা ডিসট্রিক্ট হাসপাতালে ৭১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ব্রুস ইয়ার্ডলি।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্বের তারকা ক্রিকেটাররা।

শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা টুইটারে লেখেন, ব্রুস ইয়ার্ডলির মৃত্যুর সংবাদ শুনে খুবই হতাশ হলাম। তিনি শ্রীলংকান ক্রিকেটের একজন ভালো বন্ধু ছিলেন। ওপারে তিনি শান্তিতে বিশ্রাম নিবেন সেই প্রত্যাশাই করি।

অস্ট্রেলিয়ার গ্লোবাল নিউজের টুইটারে লেখা হয়েছে, অস্ট্রেলিয়া একজন কিংবদন্তি ক্রিকেটারকে হারাল।

কানাডার রাজনৈতিক নেতা জিম উইলসন লেখেন, ভালো একজন বন্ধু চলে গেল। ওপারে শান্তিতে থাকবে সেই আশাই করি।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের হয়ে ১৯৭৮ সাল থেকে ১৯৮৩ সাল পর্যন্ত ৩৩টি টেস্ট এবং সাতটি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলেন ব্রুস ইয়ার্ডলি।

এই অফ স্পিনার ৩৩ টেস্টে শিকার করেন ১২৬ উইকেট। তার সেরা বোলিং ফিগার, ৯৮ রানে শিকার ৭ উইকেট। অ্যাশলে মলেটের পর সর্বকালের সেরা স্পিনারের মর্যাদা দেয়া হয় তাকে।

বোলিংয়ের পাশাপাশি অসাধারণ ব্যাটিং করতেন ইয়ার্ডলি। টেস্টে চারটি ফিফটির সাহায্যে ৯৭৮ রান করেন তিনি।

শুধু তাই নয়! টেস্ট ক্রিকেটে ২৯ বলে দ্রততম ফিফটির রেকর্ড গড়েন তিনি। তার সেই রেকর্ড স্থায়ী ছিল ৩৮ বছর। ২০১৭ সালের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে সিডনি টেস্টে ২৩ বলে ফিফটি করে ইয়ার্ডলির রেকর্ড ভাঙেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার।

ক্রিকেট থেকে অবসরে নেয়ার পর পেশা হিসেবে কোচিংকে বেছে নেন ইয়ার্ডলি। ১৯৯৬ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত শ্রীলঙ্কা জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেন। অসুস্থ হওয়ার আগে ক্রিকেটের ধারাভাষ্য দিয়ছেন এই কিংবদন্তি।

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com