এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

কারাবন্দিদের দেশে ফিরিয়ে আনা হবে : প্রধানমন্ত্রী

আমাদের সকাল ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে বর্তমানে প্রায় ৭শ’ বাংলাদেশি কারাবন্দি রয়েছে। সরকার তাদেরকে দেশে ফিরিয়ে নেয়ার ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রবাসী বাংলাদেশিদের প্রতি আমিরাতের আইন ও নিয়ম যথাযথভাবে মেনে চলার আহ্বান জানিয়েছেন।

 

আবুধাবি বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যা ৬টা হতে রাজধানী আবুধাবির সেন্ট রেজিস হোটেলের বলরুমে অনুষ্ঠিত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনময় সভায় তিনি এসব কথা বলেন।

 

সংযুক্ত আরব আমিরাতে সরকারি সফর উপলক্ষে প্রবাসিদের সঙ্গে এ সভা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী পা রাখতেই, উচ্ছ্বাসে ফেটে পড়েন প্রবাসীরা। অনুষ্ঠানের শুরুতে প্রবাসী বাংলাদেশিরা ফুল দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

 

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ ইমরানের সঞ্চালনায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ, সংযুক্ত আরব আমিরাতের বিশিষ্ট কমিউনিটি নেতৃবৃন্দ, আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব ইফতেখার হোসেন বাবুল ও শেখ যায়েদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাবিবুল হক খন্দকার অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 

এ সময় প্রধানমন্ত্রী প্রবাসীদের অর্জিত অর্থ হুন্ডির পরিবর্তে ব্যাংকের মাধ্যমে দেশে পাঠানোর জন্য উদ্বুদ্ধ করেন। তিনি বলেন, প্রবাসীরা যেন দেশে গিয়ে তা বিনিয়োগ করতে পারে তার জন্য সরকার ব্যাংক করে দিয়েছে। ব্যাংকের মাধ্যমে ইলেকট্রনিক পদ্ধতিতে টাকা পাঠানো ভালো।

 

তিনি বলেন, প্রবাসীদের বিভিন্ন ব্যাংকের মাধ্যমে এ পদ্ধতিতে টাকা পাঠানোর সুযোগ করে দেয়া হয়েছে। প্রবাসীদের কষ্টার্জিত টাকা যেন কোনোভাবেই নষ্ট না হয় সেদিকে আমরা বিশেষ নজর রেখেছি।

 

প্রধানমন্ত্রী তার বক্তব্যে দেশের অর্থনীতিতে প্রবাসীদের আবদানের কথা উল্লেখ করে সামর্থবানদের দেশে বিনিয়োগের আহ্বান জানান।

 

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com