এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

উৎসবমুখর পরিবেশে চলছে ইবির বইমেলা

তৌফিক আলম, নিজস্ব প্রতিবেদক (ইবি) : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯ উদযাপন উপলক্ষ্যে ৩ দিনব্যাপী বই মেলার আজ দ্বিতীয় দিন চলছে।

 

বইমেলা উপলক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। প্রথমবারের মত বই মেলার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মেলাপ্রাঙ্গণে
দর্শকদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়।

 

বইমেলা উপলক্ষ্যে ক্যাম্পাসের শিক্ষার্থীরা উচ্ছ্বসিত। মেলায় ঘুরতে আসা ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তাওসিফ মাহমুদ রাসেল জানান, প্রথমবারের মত বইমেলার আয়োজন করায় আমরা খুব আনন্দিত। পাশে দাঁড়িয়ে থাকা তার বন্ধু রাহুল হোসাইন বইমেলার আয়োজন করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানান।

 

বইমেলায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও পার্শ্ববর্তী এলাকার অনেক বইপ্রেমী মেলায় ভিড় করছে।
বই মেলায় পুরো পরিবার নিয়ে ঘুরতে আসা এক দম্পতি জানান, প্রতিবছর ঢাকায় একুশে বই মেলা অনুষ্ঠিত হয়। কিন্তু সময় এবং দূরত্বের কারণে যাওয়া হয়ে উঠেনা।
এখন যেহেতু ক্যাম্পাসে বইমেলার আয়োজন করা হয়েছে তাই পুরো পরিবার নিয়েই চলে এসেছি।

 

বইমেলার ইংরেজি বিভাগের স্টলের বিক্রয়কর্মী মহাব্বত ফয়সাল জানান, বইমেলায় বিক্রয়কর্মী হিসেবে প্রথমবার কাজ করছি। বইমেলায় নিজ বিভাগের স্টলে কাজ করতে পেরে আমি আনন্দিত।

 

আশানুরূপ বই বিক্রি হচ্ছে বলে জানান বেশ কয়েকটি স্টলের বিক্রয় প্রতিনিধিরা। ভবিষ্যতে আরও বড় পরিসরে বই মেলার আয়োজন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন অনেকে।

 

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com