এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ইরাকে মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলা

অনলাইন ডেস্ক : আবারও ইরাকের বাগদাদের গ্রিন জোনে অবস্থিত মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলা হয়েছে। গতকাল স্থানীয় সময় বুধবার মধ্যরাতে এ হামলার ঘটনা ঘটে। তবে হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি।

উচ্চ নিরাপত্তাসম্পন্ন এই গ্রিন জোনে যুক্তরাষ্ট্রের দূতাবাস ছাড়াও ইরাকের প্রধানমন্ত্রীর কার্যালয়, পার্লামেন্টসহ বেশ কয়েকটি প্রভাবশালী দেশের দূতাবাস রয়েছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম সিএনএন’র প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন নেতৃত্বাধীন জোটের মুখপাত্র কর্নেল মাইলস বি ক্যাগিনস একটি টুইট বার্তায় বলেছেন, স্থানীয় সময় বুধবার রাত ১১টা ৪৫ মিনিটে বাগদাদের আন্তর্জাতিক অঞ্চলের কাছে গ্রিন জোনের অভ্যন্তরে রকেট হামলা হয়। তবে এতে কারও ক্ষতি হয়নি।

ইরাকে দুটি মার্কিন বিমানঘাঁটিতে ইরানের হামলা চালানোর ২৪ ঘণ্টার মধ্যেই বাগদাদে এই রকেট হামলা হলো।

ইরাকের যৌথ সামরিক কমান্ড সিএনএনকে জানিয়েছে, দুটি কাতিউশা রকেট বাগদাদের গ্রিন জোনের অভ্যন্তরে এসে পড়েছিল। এতে করে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

বাগদাদে অবস্থানরত সিএনএন দল গ্রিন জোনের ভেতর থেকে দুটি বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছে। তবে কোথা থেকে রকেটগুলো চালানো হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

এর আগে মঙ্গলবার রাতে ইরাকে আইন আল-আসাদ ও এরবিলে অবস্থিত দুটি মার্কিন বিমানঘাঁটিতে ‘ব্যালিস্টিক মিসাইল’ ছোড়ে ইরান। ওই হামলায় হামলায় ৮০ জন মার্কিন সেনা নিহত হয়েছে বলে ইরান দাবি করলেও এই দাবি নাকচ করে দিয়েছে আমেরিকা।

                        আমাদের সকাল/রানা

সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com