এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ইবির ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতকের ভর্তি কার্যক্রম শুরু

তৌফিক আলম, ইবি প্রতিবেদক : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার মেধা তালিকায় স্থান প্রাপ্তদের বিষয় চয়েজ দেওয়া শুরু হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ইউনিট সমন্বয়কারীরা এ তথ্য নিশ্চিত করেছেন।

 

আজ থেকে বিষয় পছন্দ করতে পারবেন মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীরা। বিষয় চয়েজ দেওয়ার এ কার্যক্রম চলবে আগামী ২৩ নভেম্বর পর্যন্ত।বিষয় চয়েজ দেওয়া যাবে ইবির ওয়েবসাইট iu.ac.bd থেকে।

 

এদিকে, থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের সাক্ষাৎকার আগামী ২৭ ও ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।

আগামী ২৫ নভেম্বর মানবিক, সামাজিক বিজ্ঞান এবং আইন ও শরীয়াহ অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ১ম শিফটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এছাড়াও ২৬ নভেম্বর ২য় শিফট এবং ২৭ নভেম্বর ৩য় শিফটের মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার নেওয়া হবে।

আগামী ২৫ ও ২৬ নভেম্বর ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।
ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার আগামী ২৭ ও ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।

 

সাক্ষাৎকারের দিন শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, বিষয় পছন্দের ফরমের (ওয়েবসাইট থেকে ডাউনলোড দিয়ে প্রিন্ট করতে হবে) কপি নিয়ে আসতে হবে, এস.এস.সি ও এইচ.এস.সি অথবা সমমান পরীক্ষার মূল সার্টিফিকেট এবং রেজিস্ট্রেশন কার্ড, মূল সার্টিফিকেট অথবা প্রশংসা পত্র, মূল নম্বর পত্র (মার্কশীট), সদ্য তোলা ৮ কপি পাসপোর্ট সাইজের ছবি সঙ্গে আনতে হবে।

সাক্ষাৎকারের পর ৩ ডিসেম্বরের মধ্যে মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। ৩ ডিসেম্বরের পর মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তির আর কোনো সুযোগ থাকবে না। ৯ নভেম্বর আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে এবং ১২ ডিসেম্বরের মধ্যে তাদের ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।

উল্লেখ্য, ১৫ জানুয়ারি থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে।

 

 

আমাদের সকাল/মাহমুদ

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com