এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ইবির শিক্ষক সমিতির নির্বাচন আগামী বুধবার

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আগামী ১২ ডিসেম্বর (বুধবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে শিক্ষক সমিতি নির্বাচন-২০১৯। শিক্ষক সমিতির নির্বাচন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মাঝে বিরাজ করছে নির্বাচনী আমেজ।

 

নির্বাচনকে কেন্দ্র করে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম (আওয়ামীলীগ) এবং জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকদের সংগঠন গ্রীন ফোরাম (বিএনপি-জামাত) নির্বাচনে অংশগ্রহণ করছে। নির্বাচনে অংশগ্রহণ করা শিক্ষকরা প্রতিটি অনুষদের সকল বিভাগে গিয়ে শিক্ষকদের কাছে নির্বাচনী ইশতেহারের লিফলেট তুলে দিচ্ছেন। বিভিন্ন অঙ্গীকারের মাধ্যমে ভোটারদের মন জয় করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

 

বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী সংগঠন শাপলা ফোরামের নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. এম শাহিনুর রহমান। নির্বাচনের ব্যাপারে তিনি বলেন, “এই বক্ষের শক্তি মানে বাংলাদেশ জাতীয়তাবাদ,এই বক্ষের শক্তি মানে হলো বঙ্গবন্ধুর অনুসারী। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে ইসলামী বিশ্ববিদ্যালয় শাপলা ফোরাম এই বিজয়ের মাসে বিজয় অর্জন করবে বলে তিনি আশাবাদী। তিনি প্যানেলের সকল শিক্ষককে শাপলা ফোরামের পক্ষে ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান।

 

ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচন-২০১৯ কে সামনে রেখে দুই দলই ইতোমধ্যে প্যানেল ঘোষণা করেছে।

 

প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিনকে সভাপতি এবং অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেনকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট প্যানেল ঘোষণা করেছে।

 

এদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকদের সংগঠন গ্রীন ফোরাম আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড.মোহাঃ তোজাম্মেল হোসেনকে সভাপতি এবং দা’ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড.মোহাম্মদ অলী উল্যাহ কে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট প্যানেল ঘোষণা করেছে।

 

ক্লাস-পরীক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণসহ সেশনজট মুক্ত বিশ্ববিদ্যালয় উপহার দেওয়ার এবং বিভিন্ন উন্নয়নমূলক কাজের অঙ্গীকার নিয়ে নির্বাচনী প্রচার প্রচারাণায় ব্যস্ত সময় পার করতেছে এ দুটি প্যানেল।

যে প্যানেল নির্বাচিত হউক না কেন বিশ্ববিদ্যালয়ের অগ্রগতি যেন অব্যাহত থাকে সেই আশা সাধারণ শিক্ষার্থীদেরও।

 

উল্লেখ্য, আগামী ১২ ডিসেম্বর বুধবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন প্রফেসর ড. মোঃ সোলায়মান।

 

 

অামাদের সকাল/আল-মাহমুদ

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com