এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ইবিতে পিঠা উৎসব-২০১৯ উৎযাপিত

তৌফিক আলম, নিজস্ব (ইবি) প্রতিবেদক :
“শীতের ভোরে
পিঠা রসের গন্ধ উড়ে
মনটায় মোর পিঠা খাবার চায়”
প্রতিপাদ্যকে সামনে রেখে ইবিতে রংপুর বিভাগীয় ছাত্রকল্যাণ সমিতি কর্তৃক আয়োজিত পিঠা উৎসব-২০১৯ উদযাপিত হয়েছে।

 

আজ সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুর ২ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে রংপুর বিভাগীয় ছাত্রকল্যাণ সমিতি কর্তৃক এই পিঠা উৎসবের আয়োজন করা হয়।
পিঠা উৎসবে ঝাল পিঠা, মুট পিঠা,পাঁচ পিটা, চিতই পিঠা, ডিম পিঠা, কলাই পিঠা, বিস্কুট পিঠা, তেজপাতা পিঠা, গড়গড়ি পিঠা, শামুক পিঠা, নগোলাপ পিঠা, কুলশি পিঠা, তৈল পিঠা, ডিম ঝাল পিঠা, সুজি পিঠা, সুচির পিঠা, বরফি পিঠা, ভাপাপুলি পিঠা, নকশি পিঠা, দুধ পুলি, ভেজা গোলাপ পিঠা, নুনিয়া পিঠা, নারকেল পিঠা সহ মোট ২৫ ধরনের পিঠা ছিল।

 

ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ মাহবুুবর রহমানের সভাপতিত্ব করেন।

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মোঃ হারুন-উর-রশিদ আসকারী।

 

তিনি তাঁর বক্তব্যে বলেন, রংপুর বিভাগের মানুষ দেশের অন্যান্য জেলার মানুষের চেয়ে একটু পিছিয়ে আছে। কারণ রংপুর অঞ্চলের মানুষ একটু বেশি অলস, আরামপ্রিয় এবং গৃহকাতর। এই গৃহকাতরতা থেকে বেরিয়ে আসতে হবে, আরও বেশি পরিশ্রমী হতে হবে, বহির্মুখী হতে হবে।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. দীপক কুমার পাল, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ ফিরোজ আল-মামুন।

 

অনুষ্ঠানের শেষ পর্যায়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে ইবিতে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

 

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com