এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ইবিতে জাতীয় গ্রন্থাগার দিবস-২০১৯ পালিত

নিজস্ব প্রতিবেদক, (ইবি) : গ্রন্থাগারে বই পড়ি আলোকিত মানুষ গড়ি, এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতীয় গ্রন্থাগার দিবস-২০১৯ পালিত হয়েছে।

 

মঙ্গলবার (৫ই ফেব্রুয়ারি) সকাল ১০ ঘটিকায় ইবির উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রাশিদ আসকারী’র নেতৃত্বে প্রশাসন ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য শুভাযাত্রা বের করা হয়।শুভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে মিলিত হয়।

 

এ সময় ইবির উপাচার্য বলেন, আমার সবচেয়ে প্রিয় গন্ধ নতুন বইয়ের গন্ধ, ফুলের গন্ধের চেয়ে বইয়ের গন্ধ প্রিয়। বই পড়ার গুরুত্বারোপ করে তিনি বলেন, যারা বই পড়েনা তাদের চোখ দুইটা আর যারা বই পড়ে তাদের চোখ তিনটা। তিনি আরো বলেন একটি দেশ ভাল কিনা তা তিনটি উপায়ে বুঝা যায়। অন্যতম হলো ঐ দেশের লাইব্রেরি ভ্রমণ করে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রকৃত রেঁনেসা এই গ্রন্থাগারের মধ্যেই থাকবে। আমরা গর্বের সাথে বলতে পারি আমাদের এই গ্রন্থাগার বাংলাদেশের অন্যতম প্রধান গ্রন্থাগার। এখানে প্রিন্টের বই, ইবুক ও ই’জার্নাল সংযোজন করেছি। আগামী এক মাসের মধ্যে ডিজিটাইজেশন প্রক্রিয়া শুরু হবে আশা করি। এখন বিশ্বের যেকোন লাইব্রেরির সাথে যেকোন বইয়ের সাথে আমরা সম্পৃক্ত হতে পারবো।

 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহীনুর রহমান, রেজিস্টার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড.পরেশ চন্দ্র বর্ম্মন, গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) আতাউর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) আনিচুর রহমান সহ বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

 

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com