এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

ইবিতে উচ্চশিক্ষার উন্নয়নে নেতৃত্বের গুরুত্ব বিষয়ক আলোচনাসভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক (ইবি) : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আইন অনুষদের আয়োজনে উচ্চশিক্ষার উন্নয়নে নেতৃত্বের গুরুত্ব বিষয়ক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

 

৯ ফেব্রুয়ারি (শনিবার) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইন অনুষদের ডীন প্রফেসর ড.রেবা মন্ডল।

 

অনুষ্ঠান সঞ্চালনা করেন ভূমি আইন ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক বনানী আফরিন।

 

আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.রাশিদ আসকারী। এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ছিন্নমূল মানুষ ও যাদের বুকে হাহাকার যারা একটু সাহায্যের জন্য আর্তনাদ করে তাদের পাশে দাঁড়ানোই প্রতিটি লিডারের কাজ। প্রকৃত লিডার সেই ব্যক্তি যে সর্বস্তরের মানুষের বিপদে পাশে দাঁড়ায়। লিডারশীপের অক্সিজেন হচ্ছে কমিউনিকেশন।

 

প্রতিটি লিডারের কর্তব্য হচ্ছে কমিউনিকেশন এর প্রতি সর্বোচ্চ গুরুত্ব দেওয়া। তিনি আমেরিকান বিজনেস ম্যাগনেট স্টিভেন জবস এর উদ্ধৃতি দিয়ে বলেন, আমরা সবাই চাই যে সবাই নেতা হয়ে উঠি তবে অনুসারীর প্রয়োজন আছে। কে অনুসারী আর কে নেতা তার মধ্যে বিভাজন করবে ইনোভেশন।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ও প্রধান আলোচকের বক্তব্যে ইউনিভার্সিটি অব লিবারেল বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এইচ এম জহুরুল হক বলেন, লিডারশীপ যারা দিবে তাদের পাঁচটি গুণাবলি থাকা অত্যন্ত জরুরি লিডারকে প্রথমত কঠোর পরিশ্রমী হতে হবে, সেবা মূলক মনোভাব থাকতে হবে, স্বত্বাধিকারী হতে হবে, সকল বিষয়ে থাকতে হবে স্বচ্ছতা এবং নিজের ভিতর সততা।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসনের ডীন প্রফেসর ড. অরবিন্দ সাহা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড.আলমগির হোসেন ভূঁইয়া, ছাত্র উপদেষ্টা পরেশ চন্দ্র বর্ম্মন, প্রক্টর (ভারপ্রাপ্ত) আনিচুর রহমানসহ বিভিন্ন অনুষদের বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com