এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

‘ইউরোপিয়ান গোল্ডেন সু’ জয়ে মেসি-এমবাপ্পের পিছনে রোনালদো

আমাদের সকাল ডেস্ক : ‘ইউরোপিয়ান গোল্ডেন সু’ জয়ের দৌড়ে লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের চেয়ে পিছিয়ে পরেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

 

রিয়াল মাদ্রিদে থাকতে লিওনেল মেসির সঙ্গে জমজমাট প্রতিযোগিতা হতো ক্রিস্টিয়ানো রোনালদোর। পর্তুগিজ তারকা জুভেন্টাসে যোগ দেওয়ার পর দুজনের লড়াই শেষ না হলেও উত্তেজনায় কিছুটা ভাটা তো পড়েছেই। রোনালদো নিজেও সেভাবে কুলিয়ে উঠতে পারছেন না। ইতালিয়ান সিরি ‘আ’তে সর্বোচ্চ গোলদাতা হলেও ‘ইউরোপিয়ান গোল্ডেন সু’ জয়ের দৌড়ে রোনালদো মেসি দূর অস্ত, এমবাপ্পেরও পেছনে।

 

বার্সেলোনার সবশেষ ম্যাচে সেভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করে সবাইকে ছাপিয়ে গেছেন মেসি। লা লিগায় সর্বোচ্চ এই গোলদাতার গোলসংখ্যা ২৫। গোল প্রতি ২ পয়েন্ট হিসেব করলে মোট ৫০ পয়েন্ট নিয়ে ‘গোল্ডেন সু’ জয়ের তালিকার চূড়ায় মেসি। ২২ গোল করায় ৪৪ পয়েন্ট নিয়ে দুইয়ে এমবাপ্পে আর রোনালদো ৩৮ পয়েন্ট (১৯ গোল) নিয়ে তিনে। নিজ নিজ লিগে এখনো ১৩টি করে ম্যাচ খেলবেন মেসি ও রোনালদো। লিগ ওয়ানে ১২টি ম্যাচ পাবেন পিএসজি তারকা এমবাপ্পে।

 

রোনালদো তাই মেসি-এমবাপ্পেকে ধরার সুযোগ যেমন পাচ্ছেন তেমনি তাঁর কাঁধেও নিশ্বাস ফেলছেন আরেকজন। পোল্যান্ডের অখ্যাত ফরোয়ার্ড ক্রিস্তফ পিওনতেক। অবশ্য এই মৌসুমে তাঁকে আর অখ্যাত বলার উপায় নেই। জেনোয়া ও এসি মিলানের হয়ে ১৮ গোল করা এই ফরোয়ার্ড এখন সিরি ‘আ’তে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। ৩৬ পয়েন্ট নিয়ে রোনালদোকে টপকে যাওয়ার চোখ রাঙাচ্ছেন পিওনতেক। এরপর সমান ১৭টি করে গোল করেছেন চার তারকা—এডিনসন কাভানি, সার্জিও আগুয়েরো,ফাবিও কোয়াগলিয়ারেল্লা ও মোহাম্মদ সালাহ।

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com