এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

আরবান রেসিলেন্স প্রজেক্টে ৪২ কোটি টাকা চায় মন্ত্রণালয়

আমাদের সকাল ডেস্ক : ‘আরবান রেসিলেন্স প্রজেক্ট : ডিপার্টমেন্ট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রকল্পের জন্য ৪২ কোটি ২৪ লাখ টাকা ছাড়ের অনুরোধ জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের আওতায় বাস্তাবায়নাধীন এ প্রকল্পের চলতি (২০১৮-১৯) অর্থবছরের জন্য এ অর্থ অর্থ বিভাগের কাছে চাওয়া হয়েছে।

 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সূত্র জানায়, বিশ্বব্যাংকের সাহায্যপুষ্ট এ প্রকল্পের জন্য সম্প্রতি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে একটি চিঠি অর্থ সচিব আব্দুর রউফ তালুকদারের কাছে পাঠানো হয়।

 

ত্রাণ মন্ত্রণালয়ের পরিকল্পনা-৩ শাখার উপপ্রধান মীর আহমেদ তারিকুল ওমর স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, ‘আরবান রেসিলেন্স প্রজেক্ট : ডিপার্টমেন্ট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট’ প্রকল্পটির বিপরীতে অর্থবিভাগ কর্তৃক প্রকল্প সাহায্য (বিশ্বব্যাংকের সাহায্য) ৪২ কোটি ২৪ লাখ ছাড়ের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো যাচ্ছে।’

 

সূত্র জানায়, এ জন্য তহবিল ব্যবহারের বিষয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জারি সমন্বয় আদেশ, ২০১৮-১৯ অর্থবছরের বাজেট বিভাজন, ব্যাংক হিসাব বিবরণী, ব্যাংক হিসাব সমন্বয় বিবরণী এবং প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার প্রত্যায়নপত্রও পাঠানো হয়।

 

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com