এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

আবারও তাপসের বিরুদ্ধে বিধি লঙ্ঘনের অভিযোগ ইশরাকের

অনলাইন ডেস্ক : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনী প্রচার শুরুর প্রথম দিনই আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে দক্ষিণ সিটিতে (ডিএসসিসি) আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে। এর আগেও তাপসের বিরুদ্ধে নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ করেছিলেন তিনি।

ডিএসসিসিতে মেয়র পদে তাপসের প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ইশরাক হোসেন শুক্রবার (১০ জানুয়ারি) এ অভিযোগ করেন। ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেনের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ দেন তিনি।

লিখিত অভিযোগে বলা হয়, ‘শেখ ফজলে নূর তাপস শুক্রবার নির্বাচনী প্রচার শুরুর প্রথম দিনই আচরণবিধি লঙ্ঘন করেছেন। সকাল পৌনে ১১টায় মাইক ব্যবহার করে দক্ষিণ সিটির ৭০ নম্বর ওয়ার্ডে ডেমরা, আমুলিয়া মডেল টাউন, মেহেন্দীপুর বাজার, মীরবাগ থেকে নৌকা মার্কার নির্বাচনী প্রচারণা শুরু করেন। প্রচারণার সময় দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইক ব্যবহার করার কথা থাকলেও তিনি আইনের তোয়াক্কা না করে সকাল পৌনে ১১টায় মাইক ব্যবহার করে প্রচারণা শুরু করেন। যা সিটি করপোরেশন (নির্বাচনী আচরণ) বিধিমালা-২০১৬ এর বিধি-২১ ধারার সুস্পষ্ট লঙ্ঘন।’

শেখ ফজলে নূর তাপসের বিধিমালা লঙ্ঘনের বিষয়টি বিবেচনা করে সিটি করপোরেশন (নির্বাচনী আচরণ) বিধিমালা-২০১৬ অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করে সকল প্রার্থীর জন্য লেভেল প্লেয়িং ফিল্ড ও অবাধ সুষ্ঠু পরিবেশ তৈরির আশাবাদ ব্যক্ত করেন ইশরাক হোসেন।

সিটি করপোরেশন নির্বাচন আইন অনুযায়ী, দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইক ব্যবহার করে প্রচার চালাতে পারবেন প্রার্থীরা। এর আগে ও পরে প্রচার চালাতে পারবেন না।

তাছাড়া, এবার নির্বাচনী প্রচার চলার সময় এসএসসি পরীক্ষা শুরু হবে। তাই শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এই নিয়ম মেনে চলতে বিশেষভাবে অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এদিকে, গত ৮ জানুয়ারিতেও তাপসের বিরুদ্ধে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন বিএনপির প্রার্থী ইশরাক হোসেন। নির্বাচনী প্রচারণা শুরুর আগেই রঙিন ও সাদাকালো পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগানোর কারণে সে সময় অভিযোগ এনেছিলেন তিনি।

             আমাদের সকাল/রানা

সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com