এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

আবরার হত্যা : ছাত্রলীগের তাবাখখারুল ফের তিন দিনের রিমান্ডে

আমাদের সকাল ডেস্ক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় গ্রেফতার বুয়েট শাখার ছাত্রলীগ সদস্য খন্দকার তাবাখখারুল ইসলাম তানভীরের আবারও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ৮ অক্টোবর ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাবাখখারুলের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

গত ১৩ অক্টোবর পাঁচ দিনের রিমান্ড চলাকালীন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ১৫ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান আবারও তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালত তার উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য ১৭ অক্টোবর দিন ধার্য করেন।

 

ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে গত ৬ অক্টোবর রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরে বাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

 

পরদিন ৭ অক্টোবর দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

 

আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

 

এ ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। এ ঘটনায় এখন পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ।

 

 

আমাদের সকাল/মাহমুদ

সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com