এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

আজ থেকে ডাকসু নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ শুরু

আমাদের সকাল ডেস্ক : দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু হচ্ছে আজ (মঙ্গলবার) থেকে। চলবে আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

 

ডাকসু ও হল সংসদ নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক শিক্ষার্থীরা নিজ নিজ হলের প্রাধ্যক্ষের কাছ থেকে মনোনয়ন সংগ্রহ করতে পারবেন।

 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মু. সামাদ বলেন, মঙ্গলবার থেকে হলগুলোতে প্রাধ্যক্ষরা মনোনয়ন ফরম বিতরণ করবেন। আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ চলবে। আমরা আশা করছি উৎসবমুখর পরিবেশ শিক্ষার্থীরা মনোনয়ন ফরম কিনবে।

 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে আমরা শিক্ষকরা নির্বাচন করব। এটা নৈতিকতার বিষয়। আমরা চাই না নৈতিকতাকে প্রশ্নবিদ্ধ করতে।

 

অধ্যাপক সামাদ বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে আমরা সবধরনের প্রস্তুতি গ্রহণ করব। আমরা চাই সামান্য ঘাটতি থাকলেও যেন নির্বাচনাটা শুরু হয়। কারণ এটি দীর্ঘদিন যাবৎ অচল হয়ে আছে। কোথায়ও যদি সংশোধনীর প্রয়োজন হয় সেটা আমরা বসে ঠিক করব।

 

উল্লেখ্য, আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে এ নির্বাচন চলবে দুপুর ২টা পর্যন্ত।

 

 

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com