এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে মেঘনা পেট

আমাদের সকাল ডেস্ক : গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান মেঘনা পেট। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

 

দাম কমে যাওয়ার কারণে বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় সপ্তাহজুড়ে শেয়ার লেনদেন হযেছে ২১ লাখ ১৫ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৪ লাখ ২৩ হাজার টাকা।

 

অপরদিকে শেয়ারের দাম কমেছে ২০ দশমিক ১০ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৪ টাকা ২০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম দাঁড়িয়েছে ১৬ টাকা ৭০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২০ টাকা ৯০ পয়সা।

 

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৪০ দশমিক ১৭ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৫৯ দশমিক ৮৩ শতাংশই রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। প্রাতিষ্ঠানিক ও বিদেশি বিনিয়োগকারীদের কাছে কোম্পানিটির কোনো শেয়ার নেই।

 

এদিকে শেষ সপ্তাহে মেঘনা পেট’র পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল এমারেল্ড অয়েল। সপ্তাহজুড়ে এই ফান্ডটির ইউনিটের দাম কমেছে ১৬ দশমিক ২৪ শতাংশ। এর পরেই রয়েছে বিডি অটোকার। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৩ দশমিক ৭৩ শতাংশ।

 

এ ছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সের ১২ দশমিক ১৬ শতাংশ, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের ১২ দশমিক শূন্য ১ শতাংশ, তাল্লু স্পিনিংয়ের ১২ শতাংশ, ম্যাকসন স্পিনিংয়ের ১১ দশমিক ৪৯ শতাংশ, এসিআই লিমিটেডের ১১ দশমিক ৪৫ শতাংশ, মাইডস ফাইন্যান্সের ১০ দশমিক ৯৩ শতাংশ এবং খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের ১০ দশমিক ৮৯ শতাংশ দাম কমেছে।

 

 

 

আমাদের সকাল/সোহেল রানা

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com