এখন সময় :
,
PopularITLtd.com
মেনু |||

অভিনন্দন বর্তমানকে স্বাগত জানালেন নরেন্দ্র মোদি

আমাদের সকাল ডেস্ক : ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে স্বাগত জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইটে বলেন, ‘স্বাগত, উইং কমান্ডার অভিনন্দন। জাতি আপনার অনুকরণীয় সাহসের জন্য গর্বিত। ১৩০ কোটি ভারতবাসীর জন্য আমাদের সশস্ত্র বাহিনী অনুপ্রেরণা। বন্দে মাতরম।’

 

৬০ ঘণ্টা আটকে রাখার পর ভারতীয় বিমানবাহিনীর পাইলট অভিনন্দনকে ফিরিয়ে দেয় পাকিস্তান। অভিনন্দনকে ফেরানোর সময় ওয়াঘা সীমান্তে প্রচুর লোক ভিড় করে। উপস্থিত জনতা তুমুল হর্ষধ্বনি দিতে থাকে।

 

শুধু মোদিই নন ভারতের সাবেক রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ, কংগ্রেস প্রধান রাহুল গান্ধীসহ আরও অনেকে টুইট করে অভিনন্দনকে স্বাগত জানান।

 

স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, বিজেপির প্রেসিডেন্ট অমিত শাহ টুইটে স্বাগত জানান অভিনন্দনকে। তাঁরা অভিনন্দনের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

 

ওয়াঘা সীমান্ত দিয়ে গতকাল শুক্রবার স্থানীয় সময় রাত সোয়া নয়টার দিকে অভিনন্দনকে পাকিস্তান ফিরিয়ে দেয়। গত বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতীয় এই পাইলটকে মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। শুরুতে শুক্রবার বিকেল পাঁচটার দিকে তাঁকে হস্তান্তর করার কথা থাকলেও তা পিছিয়ে দেওয়া হয়। নানা প্রক্রিয়া সম্পন্ন করতেই এই বিলম্ব হয়েছে বলে জানানো হয়। রাত সোয়া নয়টার পর তাঁকে ভারতের কথা হস্তান্তর করা হয় বলে জানায় বিবিসি, এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, ডন ও আল-জাজিরাসহ বিভিন্ন গণমাধ্যম।

 

ভারত ও পাকিস্তানের মধ্যে সর্বশেষ সংকটের শুরু গত ১৪ ফেব্রুয়ারি। ওই দিন ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধা সামরিক সিআরপিএফের গাড়িবহরে আত্মঘাতী হামলায় ৪০ জওয়ান নিহত হন। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ এ হামলার দায় স্বীকার করে।

 

এই ঘটনার ১২ দিন পর গত মঙ্গলবার ভোরে পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে বিমান হামলা চালায় ভারত। পরদিন দুই দেশের সেনাদের মধ্যে কাশ্মীর সীমান্তে গোলা ও গুলিবিনিময় হয়। বুধবার সকালে বালাকোটে হামলার বদলা নেয় পাকিস্তান। এরপর আকাশযুদ্ধে ভারত হারায় দুটি যুদ্ধ বিমান। পাকিস্তান বাহিনীর হাতে বন্দী হন দেশটির এক পাইলট। অন্যদিকে পাকিস্তান হারায় একটি যুদ্ধ বিমান।

 

আমাদের সকাল/এসআর

Share Button
সম্পাদক: রিনি জাহান
নির্বাহী সম্পাদক : মো. কাইছার নবী কল্লোল
যোগাযোগ : ১/এ, (২য় তলা), পুরানা পল্টন লেন, ঢাকা-১০০০
ফোন নম্বর : ০১৬২১০৩৫২৮৯, ০১৬৩৪৭৩১৩৪২
Email: amadarshokal24@gmail.com